বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

এখনও স্টল তৈরির ব্যস্ততা কমেনি বইমেলায়

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১:৫৪ এএম

শেয়ার করুন:

এখনও স্টল তৈরির ব্যস্ততা কমেনি বইমেলায়

ফেব্রুয়ারির প্রথম দিন থেকে শুরু হয়েছে বাঙালির প্রাণের অমর একুশে গ্রন্থমেলা-২০২৩। এবার মেলার মূল প্রতিপাদ্য ‘পড় বই গড় দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ’। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সশরীরে উপস্থিত থেকে মেলা উদ্বোধন করেছেন। যদিও মেলার তৃতীয় দিনেও স্টল তৈরির কাজ করতে দেখা গেছে।

শুক্রবার (০৩ ফেব্রুয়ারি) সোহরাওয়ার্দী উদ্যান এবং বাংলা একাডেমি প্রাঙ্গণ ঘুরে দেখা যায়, এখনও বিশাল মাঠজুড়ে বিভিন্ন প্রকাশনীর স্টলের অবকাঠামো নির্মাণ করা হচ্ছে। কাঠ কাটা, জোড়া দেওয়া, আর পেরেক-হাতুড়ির টুং টাং শব্দে মুখর হয়ে আছে গোটা উদ্যান। যদিও অধিকাংশ স্টল খুলেছে পুরোদমে। ক্রেতারা এসে ভিড় করছেন পছন্দের স্টলে।


বিজ্ঞাপন


সরেজমিন ঘুরে দেখা যায়, স্টল নির্মাণের কাজ প্রায় অর্ধেক শেষ হলেও অনেক প্যাভিলিয়নের কাজ মাত্র শুরু হয়েছে। স্টল নির্মাণে অসংখ্য শ্রমিক কাজ করছেন। তাদের সঙ্গে যুক্ত হয়েছেন শিল্প নির্দেশকরা। সবকিছু তদারকি করছেন প্রকাশকরা। ২/১ দিনের মধ্যে স্টল ও প্যাভিলিয়ন নির্মাণ ও সজ্জার কাজ শেষ হবে বলছেন তারা।

dm

বাংলা একাডেমি সূত্রে জানা যায়, এবারের মেলায় সোহরাওয়ার্দী উদ্যানে মোট ৪৭০টি প্রকাশনা প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে। এরমধ্যে ৩৬৭টি প্রতিষ্ঠান সাধারণ ক্যাটাগরিতে স্টল দিয়েছেন। শিশু চত্বরে স্টল হচ্ছে ৬৯টি। আর বড় বড় প্রকাশকদের প্যাভিলিয়ন হচ্ছে ৩৪টি। 

অন্যদিকে বাংলা একাডেমি প্রাঙ্গণে সাধারণ প্রতিষ্ঠানের স্টল ১০৩টি এবং প্যাভিলিয়ন থাকছে ১৪৭টি।


বিজ্ঞাপন


মাসব্যাপী এ বইমেলা প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত সাড়ে আটটা পর্যন্ত চলবে। তবে ছুটির দিনে সকাল ১১টায় প্রবেশ করতে পারবেন দর্শনার্থীরা।

বাংলা একাডেমি প্রাঙ্গণে আলমগীর নামে এক নির্মাণ শ্রমিক ঢাকা মেইলকে বলেন, কাজ গতকাল থেকে শুরু করেছি। স্টল দিতে দেরি করায় কাজও দেরিতে শুরু করা হয়েছে। এখন দিন-রাত কাজ করে শেষ করতে হবে। শেষ হতে ২ দিন লাগবে। রং এর কাজ বাকি আছে।

সোহরাওয়ার্দী উদ্যান ঘুরেও দেখা যায় একই চিত্র। এখনও নির্মাণাধীন বেশ কিছু স্টল। 

ডিএইচডি/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর