মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ঢাকা

ফুটপাত দখল করে নার্সারি, ব্যবসায়ীর ১৫ দিনের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২ ফেব্রুয়ারি ২০২৩, ০৮:১৬ পিএম

শেয়ার করুন:

ফুটপাত দখল করে নার্সারি, ব্যবসায়ীর ১৫ দিনের কারাদণ্ড

ফুটপাত দখল করে জনসাধারণের চলাচলে বিঘ্ন সৃষ্টি করায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল সংলগ্ন এলাকার এক নার্সারি ব্যবসায়ীকে ১৫ দিনের কারাদণ্ড দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। তার নাম নূরুল হাওলাদার।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মেরীনা নাজনীন এই দণ্ডাদেশ দিয়ে আসামিকে কারাগারে পাঠান।


বিজ্ঞাপন


নূরুল হাওলাদার বরিশালের সাহেবের হাট এলাকার ফয়জুদ্দিন হাওলাদারের ছেলে।

সরকারি কর্মচারী কর্তৃক যথাযথভাবে জারিকৃত আদেশ অমান্য করায় দণ্ডবিধির ১৮৬০ এর ১৮৮ নম্বর ধারায় ওই নার্সারি ব্যবসায়ীর দণ্ড দেওয়া হয়।

অভিযানের খবরে ওই সময় সেখানকার অন্যান্য ব্যবসায়ীরা দোকান রেখে সটকে পড়ে। পরে ফুটপাত থেকে এক ট্রাক গাছের চারা, চেয়ার, টেবিল ও মাটি সরানো হয়।

অভিযান প্রসঙ্গে ডিএসসিসি অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মেরীনা নাজনীন বলেন, ‘অমর একুশে বইমেলা আমাদের প্রাণের মেলা। এই মেলা আমাদের মননশীলতার এক উর্বর ক্ষেত্র। মেলায় আসা বইপ্রেমী মানুষের চলাচল নির্বিঘ্ন করতে আজ আমরা কার্জন হল সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করেছি। অভিযানে ফুটপাত দখল করে জনসাধারণের চলাচলে বিঘ্ন সৃষ্টি করায় এক ব্যক্তিকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।’


বিজ্ঞাপন


মেরীনা নাজনীন আরও বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল সংলগ্ন এলাকাটি অত্যন্ত ব্যস্ততম। সেখানকার ফুটপাতে যাতে নার্সারি বসিয়ে জনগণের চলাফেরায় বিঘ্ন সৃষ্টি না করা হয়, সেজন্য তাদেরকে একাধিকবার সতর্ক করা হয়েছে। তারা সতর্কবার্তায় গুরুত্ব দেননি। তাই আমরা অভিযান পরিচালনায় অনেকটা বাধ্য হয়েছি।’

অভিযানকালে করপোরেশনের কর্মকর্তা ও কর্মচারী ছাড়াও ঢাকা ডিএসসিসির সংরক্ষিত আসনের কাউন্সিলর নারগিস মাহতাব ও শিরিন গাফফার উপস্থিত ছিলেন।

ডিএইচডি/এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর