বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

নারী কাবাডি খেলোয়াড়দের উন্নত প্রশিক্ষণ দেওয়া হবে: আইজিপি

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২৩, ০৯:৩১ পিএম

শেয়ার করুন:

নারী কাবাডি খেলোয়াড়দের উন্নত প্রশিক্ষণ দেওয়া হবে: আইজিপি

নারী কাবাডি খেলোয়াড়দের উন্নয়নের জন্য বিকেএসপিতে দীর্ঘমেয়াদী প্রশিক্ষণ দেওয়ার ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ পুলিশের আইজি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) জাতীয় কাবাডি স্টেডিয়ামে প্রথম নারী করপোরেট কাবাডি লীগের ফাইনাল খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


বিজ্ঞাপন


আইজিপি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৪ সালে কাবাডিকে জাতীয় খেলা ঘোষণা করেছেন। আমরা খেলাটাকে সারাদেশে ছড়িয়ে দিতে কাজ করে যাচ্ছি। আমাদের ছেলেরা ইরানে যুব বিশ্বকাপ খেলতে যাবে। বিদেশি কোচের অধীনে আবাসিক ক্যাম্প চলছে। কাবাডি খেলোয়াড়দের উন্নয়নের জন্য বিকেএসপিতে দীর্ঘমেয়াদী প্রশিক্ষণ দেওয়ার ব্যবস্থা করা হবে।

পুলিশপ্রধান বলেন, সারাদেশ থেকে ৫০ হাজার নারী খেলোয়াড়ের মধ্য থেকে বাছাই করে ১০০ জনকে আবাসিক ক্যাম্পে এনে প্রশিক্ষণ দিয়ে করপোরেট মহিলা কাবাডি লিগ আয়োজন করা হয়েছে। করপোরেট মহিলা কাবাডি লিগ দেশের নারী কাবাডির ক্ষেত্রে ইতিবাচক সাড়া ফেলেছে।

এদিকে টেকনো মিডিয়াকে হারিয়ে এবারের ফাইনালে ঢাকা টুয়েলস চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে।

kabadi2


বিজ্ঞাপন


ঢাকা টুয়েলভের স্মৃতি আক্তার টুর্নামেন্টের সেরা খেলোয়াড়, আনজুআরা রাত্রি সেরা রেইডার, বজলুর রহমান সেরা কোচ এবং টেকনো মিডিয়ার রুপালী আক্তার সেরা ক্যাচার নির্বাচিত হয়েছেন। মেয়েদের প্রথম করপোরেট লিগে তৃতীয় হয়েছে নরসিংদী লিজেন্ডস।

অনুষ্ঠানের প্রধান অতিথি জাতীয় সংসদের উপনেতা ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া সচিব ড. মহিউদ্দিন আহমেদ, কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক ও পুলিশের অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান এবং যুগ্ম-সম্পাদক ও অতিরিক্ত ডিআইজি (ডেভেলপমেন্ট) গাজী মোজাম্মেল হক।

এমআইকে/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর