শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

১৬ বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না সাইফুলের

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২৩, ০১:২০ পিএম

শেয়ার করুন:

১৬ বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না সাইফুলের

চাঞ্চল্যকর আরিছ মিয়া হত্যাসহ ডাকাতি মামলার পলাতক আসামি সাইফুল ইসলাম ওরফে জালালকে (৪২) গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। দীর্ঘ ১৬ বছর পলাতক থাকার পর সোমবার গাজীপুরের কাশিমপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) র‌্যাব-৪ এর অধিনায়ক (সিও) লে. কর্নেল মোহাম্মদ আবদুর রহমান এই তথ্য জানিয়েছেন। 


বিজ্ঞাপন


তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব গাজীপুর জেলার কাশিমপুর থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়। সাইফুল কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া থানার চাঞ্চল্যকর আরিছ মিয়া হত্যাসহ ডাকাতি মামলার পলাতক আসামি। 

তিনি আরও জানান, ২০০৭ সালের ১২ এপ্রিল সাইফুল ইসলাম ওরফে জালাল ১৫/১৬ জন ডাকাত সদস্য নিয়ে পিস্তল, রাম দা, হাসুয়া ও অন্যান্য দেশীয় অস্ত্রসহ ডাকাতি করার উদ্দেশ্যে আরিছ মিয়ার গ্রামের বাড়িতে প্রেবশ করে। এসময় আরিছ মিয়াকে ভয়ভীতি দেখিয়ে ঘরের ভেতরের মালামল লুট করতে থাকে। একপর্যায়ে আরিছ ও তার স্ত্রী ডাকাতি কাজে বাধা দিলে তাদের এলোপাথাড়ি মারধর করতে থাকে। 

একপর্যায়ে গ্রেফতার আসামি ডাকাত দলের নেতা সাইফুল ইসলাম ওরফে জালালের হাতে থাকা পিস্তল দ্বারা নিহত ভিকটিম আরিছ মিয়াকে গুলি করে। পরে ঘরে রক্ষিত সোনা, নগদ টাকাসহ অন্যান্য মালামাল লুট করে ঘটনাস্থল থেকে দ্রুত পালিয়ে যায়। পরবর্তীতে ভিকটিমের স্ত্রীর চিৎকারে স্থানীয় লোকজন এসে ভিকটিমকে উদ্ধার করে চিকিৎসার জন্য স্থানীয় হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক ভিকটিম আরিছ মিয়াকে মৃত ঘোষণা করেন। পরে ভিকটিমের স্ত্রী বাদী হয়ে কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া থানায় ওই ডাকাত দলের বিরুদ্ধে খুনসহ ডাকাতি মামলা দায়ের করা হয়। 

গ্রেফতার আসামি সাইফুল ইসলাম দীর্ঘ ১৬ বছর আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে গাজীপুর জেলার কাশিমপুর থানাধীন এলাকায় আত্মগোপন করে ছিলেন। স্থানীয় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল অত্যন্ত দক্ষতার সাথে তাকে গ্রেফতার করে বলে জানান র‌্যাবের ওই কর্মকর্তা।


বিজ্ঞাপন


কেআর/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর