শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

একযোগে ছয় আসনে ভোট, ভালো করতে চায় ইসি

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২৩, ০৯:৩১ এএম

শেয়ার করুন:

একযোগে ছয় আসনে ভোট, ভালো করতে চায় ইসি

কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন নির্বাচন কমিশনের (ইসি) অধীনে এক সঙ্গে হতে যাচ্ছে একাধিক আসনে ভোট। বিএনপির এমপিদের পদত্যাগের কারণে শূন্য হওয়া ছয় আসনে বুধবারের (১ ফেব্রুয়ারি) উপনির্বাচন সুন্দর ও সুষ্ঠু হবে বলে আশা করছে ইসি।

এই ছয় আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট হলেও থাকছে না কেন্দ্রে সিসিটিভি ক্যামেরা।


বিজ্ঞাপন


সকাল সাড়ে ৮টা থেকে বিরতিহীনভাবে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে। এরই মধ্যে ইসি সব প্রস্তুতি শেষ করেছে।

নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা নির্বাচন ভবনের নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বলেছেন, জাতীয় সংসদের ছয়টি শূন্য আসনের উপনির্বাচন সুন্দরভাবে সম্পন্নের জন্য সব আয়োজন শেষ করা হয়েছে। এজন্য দেড়গুণ ইভিএম সরবরাহ করা হয়েছে। এছাড়া সবাই যাতে নির্বিঘ্নে ভোট দিতে পারে সেজন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পর্যাপ্ত সদস্য মোতায়েন করা হয়েছে।

তিনি বলেন, নির্বাচনী প্রচার-প্রচারণা প্রার্থীরা তাদের মতো করে গেছেন। সবাই যখন একসঙ্গে কাজ করে, সেখানে আশা করি ভালোই হবে ভোটের জন্য।

আন্দোলনের অংশ হিসেবে জাতীয় সংসদ থেকে ঠাকুরগাঁও-৩, বগুড়া-৪ ও ৬, চাঁপাইনবাবগঞ্জ-২ ও ৩ এবং ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের বিএনপি এমপিরা পদত্যাগ করায় এ ছয়টি আসন শূন্য ঘোষণা করা হয়।


বিজ্ঞাপন


এ ছয়টি আসনের তিনটিতে প্রার্থী দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এছাড়া জাসদ ইনু ও ওয়ার্কার্স পার্টি—এই দুই শরিক দলের জন্য দুটি ও একটি আসন উন্মুক্ত রাখা হয়েছে। 

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে আওয়ামী লীগের হয়ে লড়ছেন জিয়াউর রহমান, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে মো. আব্দুল ওয়াদুদ ও বগুড়া-৬ আসনে জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক রাগেবুল আসান রিপু।

এছাড়া ঠাকুরগাঁও-৩ আসনটি ওয়ার্কার্স পার্টি ও বগুড়া-৪ আসন জাসদ ইনুর জন্য ছেড়ে দেওয়া হয়েছে। একই সঙ্গে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে দলীয় কোনো প্রার্থী না দিয়ে তা উন্মুক্ত রাখা হয়েছে।
 
এ আসনে বিএনপির পদত্যাগী এমপি উকিল আব্দুস সাত্তার ফের প্রার্থী হওয়ায় এরই মধ্যে তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

বিইউ/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর