বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

ইফার মহাপরিচালক হিসেবে যোগদান করলেন বশিরুল আলম

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২৩, ১১:১৫ এএম

শেয়ার করুন:

ইফার মহাপরিচালক হিসেবে যোগদান করলেন বশিরুল আলম

ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক হিসেবে যোগদান করেছেন সরকারের অতিরিক্ত সচিব ড. মহাঃ বশিরুল আলম। বুধাবর (২৫ জানুয়ারি) সকালে কর্মস্থলে যোগদান করেন তিনি। ইসলামিক ফাউন্ডেশনের বিদায়ী মহাপরিচালক ড. মো. মুশফিকুর রহমানের (সচিব) স্থলাভিষিক্ত হয়েছেন তিনি। 

মধ্যবর্তী সময়ে ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মুনিম হাসান অতিরিক্ত দায়িত্ব হিসেবে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালকের দায়িত্ব পালন করেন।


বিজ্ঞাপন


এর আগে গত ২৯ ডিসেম্বর কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মহাঃ বশিরুল আলমকে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক হিসেবে প্রেষণে নিয়োগ দিয়ে আদেশ জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। 

বিসিএস ১৩তম ব্যাচের কর্মকর্তা ড. মহাঃ বশিরুল আলম ১৯৯৪ সালে প্রশাসন ক্যাডারে যোগদান করেন। এরপর তিনি বিভিন্ন জেলা-উপজেলায় সহকারী কমিশনার (ভূমি), প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেট, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বরগুনার জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেন।

সর্বশেষ তিনি কৃষি মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। কৃষি মন্ত্রণালয়ে যোগদানের পূর্বে তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগে যুগ্ম সচিব/অতিরিক্ত সচিব হিসেবে প্রায় ৪ বছর কর্মরত ছিলেন। তিনি রাষ্ট্রীয় কাজে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, চীন, জাপান, অস্ট্রেলিয়া, ভারত, নেপাল, দক্ষিণ কোরিয়া, থাইল্যান্ড, ফিলিপাইন ও মরক্কোসহ পৃথিবীর বিভিন্ন দেশ সফর করেন।

টিএই/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর