শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

বেওয়ারিশ কুকুর বন্ধ্যাত্বকরণে মাঠে নামছে দক্ষিণ সিটি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২৩, ০৬:৩৮ এএম

শেয়ার করুন:

বেওয়ারিশ কুকুর বন্ধ্যাত্বকরণে মাঠে নামছে দক্ষিণ সিটি
ফাইল ছবি

বেওয়ারিশ কুকুর বন্ধ্যাত্বকরণ, নিয়ন্ত্রণ ও অপসারণে মাঠে নামছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। এরই ধারবাহিকতায় নিজেদের আওতাধীন এলাকায় আজ বুধবার (২৫ জানুয়ারি) থেকে কুকুর বন্ধ্যাত্বকরণ কর্মসূচির উদ্বোধন করতে যাচ্ছে সংস্থাটি।

এর আগে সম্প্রতি বেওয়ারিশ কুকুর বন্ধ্যাত্বকরণ, নিয়ন্ত্রণ ও অপসারণের লক্ষ্যে প্রয়োজনীয় ওষুধপত্র, যন্ত্রপাতি ও সরঞ্জাম কিনতে তিন সদস্যের কমিটি গঠন করে দফতর আদেশ জারি করেন ডিএসসিসি সচিব আকরামুজ্জামান।


বিজ্ঞাপন


দাফতরিক আদেশ সূত্রে জানা যায়, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের স্বাস্থ্য কর্মকর্তাকে আহ্বায়ক করে এই কমিটি গঠন করা হয়। এছাড়া ডিএসসিসির অঞ্চল-৪ এর ভেটেরিনারি পরিদর্শককে সদস্য সচিব এবং অঞ্চল-১ এর ভেটেরিনারি কর্মকর্তাকে কমিটির সদস্য করা হয়েছে। গঠিত কমিটি এই কাজের জন্য প্রয়োজনীয় ওষুধপত্র, যন্ত্রপাতি ও সরঞ্জাম কেনার কার্যক্রম গ্রহণ করবে। এই সময় থেকে আগামী জুন মাস পর্যন্ত তাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।

এদিকে বুধবার (২৫ জানুয়ারি) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা আবু নাছের জানিয়েছেন, আজ (২৫ জানুয়ারি)  বেলা ১১.৪৫টায় ওয়ারীর ফকিরচাঁন কমিউনিটি সেন্টারে 'কুকুর বন্ধ্যাত্বকরণ কর্মসূচির শুভ উদ্বোধন' করবেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

ডিএইচডি/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর