বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

সার্বিকভাবে ভালো করলেও ডেসকো’র সেবার মান বাড়াতে হবে: প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২৩, ০৪:২৮ পিএম

শেয়ার করুন:

সার্বিকভাবে ভালো করলেও ডেসকো’র সেবার মান বাড়াতে হবে: প্রতিমন্ত্রী

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, সার্বিকভাবে ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড (ডেসকো) ভালো করলেও কতটা ভালো করছে তা গ্রাহকরাই সঠিকভাবে বলতে পারবে। প্রযুক্তির প্রয়োগ যত বাড়বে গ্রাহক সেবার মান তত টেকসই ও কাঙ্ক্ষিত পর্যায় থাকবে।

রোববার (২২ জানুয়ারি) রাজধানীর মিরপুরের ডেসকো’র স্ক্যাডা সিস্টেমের (সুপারভাইজরি কন্ট্রোল অ্যান্ড ডাটা অ্যাক্যুইজিশন- এসসিএডিএ) উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।


বিজ্ঞাপন


প্রতিমন্ত্রী বলেন, সার্বিকভাবে ডেসকো ভালো করলেও কতটা ভালো করছে, তা গ্রাহকরাই বলতে পারবে। সেবার মান নিয়ে জরিপ করা যেতে পারে। বিদ্যুতের সাশ্রয়ী ব্যবহার ও বিদ্যুৎ সাশ্রয়কে অগ্রাধিকার দিয়ে সচেতনতা বাড়ানোয় উদ্যোগ অব্যাহত রাখতে হবে।

এ সময় বৈদ্যুতিক ক্যাবল ও উপকেন্দ্রসমূহ ভূ-গর্ভস্থ করার ওপর গুরুত্বারোপ করেন তিনি।

DESCOনসরুল হামিদ জানান, ডেসকো’র নিয়ন্ত্রণাধীন ৬৯টি স্টেশনের বিদ্যুৎ নেটওয়ার্ক কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষ থেকে পর্যবেক্ষণ ও দক্ষতার সঙ্গে পরিচালনা করতে ডেসকোতে স্ক্যাডা সিস্টেম স্থাপন করা হয়েছে। এটি ফিডার লোডের মান সময়ভেদে লোডের তারতম্য স্বয়ংক্রিয়ভাবে সংগ্রহের মাধ্যমে দক্ষতার সঙ্গে লোড পরিচালনা করবে। ফলে ডেসকোর ১২ লাখ গ্রাহক আরও উন্নত সেবা পাবে।


বিজ্ঞাপন


>> আরও পড়ুন: ‘নিরবচ্ছিন্ন সরবরাহ নিশ্চিতেই গ্যাসের দাম সমন্বয়’

ডেসকো’র পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত সচিব মো. নিজাম উদ্দিনের সভাপতিত্বে আয়োজিত ওই অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিদ্যুৎ সচিব মো. হাবিবুর রহমান, বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান মো. মাহবুবুর রহমান ও ডেসকো’র ব্যবস্থাপনা পরিচালক কাওসার আমীর আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

টিএই/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর