শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

এটি কোনো বিজ্ঞাপন নয়

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২৩, ০৬:০৫ পিএম

শেয়ার করুন:

এটি কোনো বিজ্ঞাপন নয়
ছবি: সংগৃহীত

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে এক বোতল সরিষার তেল। দেখে মনে হতে পারে এটি কোনো বিজ্ঞাপন। তবে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া সরকারপ্রধানের এই ছবিটি কোনো বিজ্ঞাপনের অংশ নয়। এটি বাস্তব। যা নিজেদের ফেসবুক ওয়ালে পোস্ট দিয়ে স্পষ্ট করেছেন আওয়ামী লীগের নেতাকর্মীরাও।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ওই ছবিতে প্রধানমন্ত্রীর পেছনে দেখা যাচ্ছে, কাঁচাকলা, মিষ্টিকুমড়া, ডাঁটাশাকসহ বিভিন্ন ধরনের সবজি। আর ঠিক তার সামনেই হাতে এক বোতল সরিষার তেল নিয়ে দাঁড়িয়ে আছেন প্রধানমন্ত্রী।


বিজ্ঞাপন


এই ছবি প্রসঙ্গে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেছেন প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এ বি এম সরওয়ার-ই-আলম। পোস্টে তিনি লিখেছেন, ‘বিজ্ঞাপন নয় বাস্তব। জাতির পিতার সুযোগ্য কন্যা, কৃষকরত্ন, জননেত্রী শেখ হাসিনা, যার নেতৃত্বে সারা বাংলাদেশে কৃষি বিপ্লব ঘটে যাচ্ছে। তিনি গণভবনের প্রতি ইঞ্চি জমির সঠিক ব্যবহার করে নানা ধরনের ফল, ফসল, শাক-সবজি, তরি-তরকারি, তেল, মধু, মশলাসহ অনেক কিছুই উৎপাদন করেন।’

খোঁজ নিয়ে জানা গেছে, ছবিটি কোনো একটি চ্যানেলের বিশেষ অনুষ্ঠানের রেকর্ডিংয়ের সময়ে তোলা। তবে অনুষ্ঠানটি এখনো প্রকাশিত হয়নি।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের শুরু থেকেই প্রধানমন্ত্রী তার প্রতিটি ভাষণে দেশবাসীর উদ্দেশ্যে নানা বার্তা দিয়ে আসছেন। এরমধ্যে একটি বার্তা হলো– ‘এক ইঞ্চি জমিও যেন কোথাও খালি পড়ে না থাকে।’ যার পক্ষে যা সম্ভব তা চাষাবাদের পরামর্শও দিয়ে যাচ্ছেন সরকারপ্রধান।

সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত এই ছবিই বলছে, সরকারপ্রধান নিজেও চাষাবাদে সময় দিচ্ছেন। নিজের জায়গা থেকে তিনিও বিভিন্ন সবজি ও ফল-মূল উৎপাদন করছেন।


বিজ্ঞাপন


কারই/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর