শনিবার, ৪ মে, ২০২৪, ঢাকা

দুর্নীতিবাজ আমলাদের 'ফাঁসি'র দাবি সংসদে

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২৩, ১১:৩৯ পিএম

শেয়ার করুন:

দুর্নীতিবাজ আমলাদের 'ফাঁসি'র দাবি সংসদে
ফাইল ছবি

বিদেশে কতিপয় আমলাদের বিপুল সম্পদ ও বাড়ি  নিয়ে গণমাধ্যমের সংবাদের উদ্ধৃতি দিয়ে এমন কর্মকর্তাদের বিষয়ে তদন্তের দাবি উঠেছে জাতীয়  সংসদে। প্রয়োজনে তাদের ফাঁসির দাবি করেছেন বিরোধী দলীয় একজন সংসদ সদস্য।

সোমবার (১৬ জানুয়ারি) জাতীয় সংসদে সরকারি কর্মকমিশন বিল-২০২২ এর ওপর জনমত যাচাই ও বাছাই কমিটিতে প্রেরণের ওপর আলোচনায় অংশ নিয়ে শামীম হায়দার পাটোয়ারী এমন দাবি জানান।


বিজ্ঞাপন


শামীম হায়দার পাটোয়ারী বলেন, একটা বক্তব্য এসেছে আমলাদের প্রচুর সম্পত্তি বিদেশে আছে। এই মহান সংসদের উচিত আমলাদের বিদেশে কাদের বাড়ি আছে, সে তালিকা প্রকাশ করা। সেই সঙ্গে তাদের বরখাস্তও করা উচিত। এছাড়া বিচার বিভাগে নিয়ে যাওয়া উচিত, প্রয়োজনে ফাঁসি দেওয়া উচিত।

এসময় দুর্নীতিবাজ আমলাদের ফাঁসি দেওয়ার পক্ষে যুক্তি তুলে ধরেন সুপ্রিম কোর্টের এই আইনজীবী। তিনি বলেন, একটা মানুষ খুন করলে একজন মানুষ মারা যায়। কিন্তু হাজার কোটি টাকা দুর্নীতি করলে দেশে দুর্ভিক্ষের সম্ভাবনা দেখা দেয়। এতে লাখ লাখ লোকের জীবন ঝুঁকির মুখে পড়ে। এই অবস্থায় তাদের অবশ্যই শাস্তি দেওয়া উচিত।

জাতীয় পার্টির এই সংসদ সদস্য বলেন, আমলাদের সঙ্গে রাজনীতিবিদদের মনস্তাত্ত্বিক দ্বন্দ্ব দেশের সংকট। রাজনীতিবিদদের মন থেকে শ্রদ্ধা করা উচিত।

এসময় বিসিএসে দুশো নম্বরের ভাইভার মার্কস পরিবর্তনেরও দাবি জানান তিনি।


বিজ্ঞাপন


বিইউ/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর