শনিবার, ৪ মে, ২০২৪, ঢাকা

প্রধানমন্ত্রীর আর্থিক অনুদানের চেক পেল দুই প্রতিষ্ঠান

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২৩, ০৮:৫২ পিএম

শেয়ার করুন:

প্রধানমন্ত্রীর আর্থিক অনুদানের চেক পেল দুই প্রতিষ্ঠান

প্রধানমন্ত্রী কর্তৃক বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনকে দেওয়া ২০ কোটি টাকা ও ন্যাশনাল প্যারালিম্পিক কমিটি অব বাংলাদেশকে দেওয়া ১০ কোটি টাকার আর্থিক অনুদানের চেক হস্তান্তর করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

সোমবার (১৬ জানুয়ারি) বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের পক্ষে ফাউন্ডেশনের সচিব কৃষ্ণেন্দু সাহা ও ন্যাশনাল প্যারালিম্পিক কমিটি অব বাংলাদেশের পক্ষে এনপিসির মহাসচিব ইঞ্জিনিয়ার মাকসুদুর রহমান অনুদানের চেক গ্রহণ করেন।


বিজ্ঞাপন


>> আরও পড়ুন: প্রশ্নফাঁসে ১০ বছরের কারাদণ্ডের বিধান রেখে আইন পাস

চেক হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজের হাতে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন। শাহাদত বরণের মাত্র ৯ দিন আগে তিনি অসহায় দুঃস্থ ও অসচ্ছল ক্রীড়াসেবীদের আর্থিক সহায়তা প্রদানের লক্ষ্যে ফাউন্ডেশনটি অনুমোদন করেন। বর্তমানে বঙ্গবন্ধুকন্যা, ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদূরপ্রসারী দিক-নির্দেশনা ও উদার সহায়তায় ফাউন্ডেশনের গতিশীলতা বহুগুণ বেড়েছে।

Sports Check of PM

এ জন্য প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে প্রতিমন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী তার ত্রাণ তহবিল থেকে করোনাকালেও ৩০ কোটি টাকার সিডমানি প্রদান করেছেন। এছাড়া আজ আরও ২০ কোটি টাকার আর্থিক অনুদান হস্তান্তর করা হলো। বর্তমানে প্রতিষ্ঠানটির সিডমানি সাড়ে ৬৭ কোটি টাকা। যার মুনাফা এবং প্রতি বছর সরকারের রাজস্ব বাজেট থেকে পাওয়া অর্থ দিয়ে অধিক সংখ্যক ক্রীড়াসেবীকে মাসিক ক্রীড়া ভাতা প্রদান ছাড়াও এককালীন বিশেষ অনুদান ও চিকিৎসা সহায়তা প্রদান করা হচ্ছে।


বিজ্ঞাপন


এ সময় বঙ্গবন্ধু ক্রীড়া শিক্ষাবৃত্তি চালুর উদ্যোগ গ্রহণ করার কথাও জানান প্রতিমন্ত্রী।

যুব ও ক্রীড়া সচিব ড. মহিউদ্দিন আহমেদের সভাপতিত্বে চেক হস্তান্তর অনুষ্ঠানে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ছাড়াও জাতীয় ক্রীড়া পরিষদের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

ডিএইচডি/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর