শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

ছুটির দিনে বাণিজ্য মেলায় আনন্দে মেতেছিল শিশুরা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬ জানুয়ারি ২০২৩, ১১:৩৬ পিএম

শেয়ার করুন:

ছুটির দিনে বাণিজ্য মেলায় আনন্দে মেতেছিল শিশুরা

বাণিজ্য মেলার শুরু হওয়ার পর প্রথম ছুটির দিন ছিল আজ। ঢাকা শহর ও ঢাকার বাইরের বিভিন্ন এলাকা থেকে মেলায় এসেছেন দর্শনার্থীরা। বড়দের সঙ্গে এসেছেন ছোটরাও। আনন্দে মেতেছে শিশুরা। সব মিলিয়ে আজ শুক্রবার জমজমাট ছিল মেলা।  

শুক্রবার বিকালে মেলা ঘুরে দেখা যায়, ছোটদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। মেলা প্রাঙ্গনে ছুটোছুটি করে খেলছে শিশুরা। মেলায় আসতে পেরে তাদের যেন আনন্দের সীমা নেই।


বিজ্ঞাপন


FAIRমেলার উত্তর অংশে শিশু কর্নার। এখানে শিশুদের জন্য রয়েছে বিভিন্ন ধরনের রাইড। সেখানে মনের আনন্দে খেলাধুলা করার সুযোগ পায় তারা। ছুটির দিন হওয়ায় রাইডগুলোতে ছিল উপচে পড়া ভিড়। 

ভিড় দেখা গেছে খেলনার দোকান গুলোতেও। খেলনা কিনতে পেরে উৎফুল্ল শিশুরা। তবে মেলায় খেলনার দাম কিছুটা বেশি বলে অভিযোগ করছেন অভিভাবকরা।

fairএদিকে শুরুর দিকে বাণিজ্য মেলায় ভিড় কম থাকলেও ছুটির দিনে জমে উঠে বাণিজ্য মেলা। বিকাল থেকে বাড়তে থাকে মানুষের ঢল। সন্ধ্যার থেকে উপচে পড়া ভিড় দেখা যায় দর্শনার্থী ও ক্রেতাদের।

সন্ধ্যার পর ভিড় বাড়ে প্যাভিলিয়ন গুলোতেও। অনেকে পছন্দের পণেটি খুঁজছেন এবং কেনা-কাটা করছেন। 


বিজ্ঞাপন


তবে বিক্রেতারা বলছেন, মেলা শুরুর দিকে তাই কেনার থেকে দেখতে আসছেন বেশি মানুষ। টুকটাক হচ্ছে বেচাকেনা। 

fairরপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) মহাপরিচালক মাহবুবুর রহমান জানিয়েছেন, এবার মেলায় দেশি-বিদেশি মিলে মোট ৩৫১টি স্টল, প্যাভিলিয়ন, মিনি প্যাভিলিয়ন বসানো হয়েছে। গতবার এই সংখ্যা ছিল ২২৫টি। দেশীয় প্রতিষ্ঠান ছাড়াও মেলায় সিঙ্গাপুর, ইন্দোনেশিয়া, কোরিয়া, ভারতসহ ১০টি বিদেশি রাষ্ট্রের ১৭টি প্রতিষ্ঠান অংশ নিচ্ছে।

টিএই/এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর