বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

রাস্তা সম্প্রসারণে ডিএসসিসিকে সরকারি কর্মচারী হাসপাতালের সহযোগিতা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২ জানুয়ারি ২০২৩, ১১:৩০ পিএম

শেয়ার করুন:

রাস্তা সম্প্রসারণে ডিএসসিসিকে সরকারি কর্মচারী হাসপাতালের সহযোগিতা

ফনিক্স রোড প্রশস্ত করতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) গৃহীত উদ্যোগে স্ব-প্রণোদিতভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে সরকারি কর্মচারী হাসপাতাল কর্তৃপক্ষ। রাস্তা সম্প্রসারণে করপোরেশনের উদ্যোগের প্রতি সম্মতি প্রকাশ করে বঙ্গবাজার মোড় সংলগ্ন এই হাসপাতালটির সীমানা প্রাচীর কর্তৃপক্ষ নিজেরাই ভেঙে দিচ্ছে।

সোমবার (২ জানুয়ারি) হতে হাসপাতালে কর্তৃপক্ষ সীমানা প্রাচীর ভাঙার কাজ শুরু করেছে। সীমানা প্রাচীরের মোট ৬০ ফুট দৈর্ঘ্যের দেওয়াল ভাঙা হবে। প্রচীর ভাঙার পর রাস্তার প্রশস্ততা কোথাও চার ফুট, কোথাও তিন ফুট এবং কোথাও এক ফুট অর্থাৎ গড়ে তিন ফুট করে প্রশস্ত হবে। আর করপোরেশন নিজ অর্থায়নে উক্ত সীমানা প্রাচীর নির্মাণেরও উদ্যোগ গ্রহণ করেছে।


বিজ্ঞাপন


এছাড়াও রাস্তা সম্প্রসারণ ও ফুটপাত দখল করে গড়ে ওঠা অবৈধ স্থাপনা-দোকানপাটের বিরুদ্ধে চানখার পুল ও সেগুনবাগিচা এলাকায় অভিযান পরিচালনা করেন করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সম্পত্তি কর্মকর্তা মো. মনিরুজ্জামান।

অভিযানকালে চানখারপুল থেকে মেয়র হানিফ ফ্লাইওভারগামী রাস্তায় অবস্থিত পুলিশ বক্স অপসারণ করা হয় এবং সেগুনবাগিচায় ফুটপাত ও রাস্তার উপর গড়ে ওঠা সকল অবৈধ দোকানপাট উচ্ছেদ করা হয়। সেগুনবাগিচায় উচ্ছেদকালে রাস্তা দখল করে গড়ে তোলা একটি দোকানের স্বত্বাধিকারীর বিরুদ্ধে একটি মামলা দায়ের ও দেড় হাজার টাকা জরিমানা আদায় করা। এ সময় বারবার সতর্ক করা সত্ত্বেও ফুটপাত দখল করে দোকান গড়ে তোলায় জনৈক মোহাম্মদ সোহাগ নামক এক ব্যক্তিকে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। দণ্ডবিধি, ১৮৬০ এর ১৮৮ ধারায় এই দণ্ডাদেশ প্রদান করা হয়।

অভিযান প্রসঙ্গে সম্পত্তি কর্মকর্তা মো. মনিরুজ্জামান বলেন, ‘রাস্তা সম্প্রসারণে মেয়র মহোদয়ের নির্দেশনার আলোকে আজ চানখার পুল এলাকায় ডিএমপির সহযোগিতায় একটি পুলিশ বক্স অপসারণ করা হয় এবং রাস্তা দখল করে জন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় সেগুনবাগিচা এলাকায় অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে  এক অবৈধ দখলদারকে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।’

ডিএইচডি/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর