বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

দেশের বিরুদ্ধে অপপ্রচার-বানোয়াট তথ্য দিলে ব্যবস্থা নিন: মোমেন

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২ জানুয়ারি ২০২৩, ০৮:৪৫ পিএম

শেয়ার করুন:

দেশের বিরুদ্ধে অপপ্রচার-বানোয়াট তথ্য দিলে ব্যবস্থা নিন: মোমেন
ফাইল ছবি

দেশের বিরুদ্ধে অপপ্রচার-বানোয়াট তথ্য দিলে বিদেশে দায়িত্বরত বাংলাদেশের কূটনীতিকদের এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নিতে বলেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

সোমবার (২ জানুয়ারি) বিদেশে দায়িত্বরত বাংলাদেশের কূটনীতিকদের সঙ্গে ভার্চ্যুয়ালি এক বৈঠকে এই নির্দেশনা দিয়েছেন তিনি। পরে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মন্ত্রী নিজেই এ কথা বলেন।


বিজ্ঞাপন


পররাষ্ট্রমন্ত্রী বলেন, নতুন বছর উপলক্ষে বিদেশে দায়িত্বরত বাংলাদেশের কূটনীতিকদের সঙ্গে ভার্চ্যুয়াল বৈঠক হয়েছে। সেখানে আমরা কূটনীতিকদের উদ্দেশে বলেছি, বাংলাদেশের বিরুদ্ধে কেউ অপপ্রচার ও বানোয়াট তথ্য দিলে তাৎক্ষণিক ব্যবস্থা নিতে। আপনাদের এ বিষয়ে দায়িত্ব দেওয়া হয়েছে। আপনারাই ব্যবস্থা নেবেন।

>> আরও পড়ুন: ‘পুলিশের কল্যাণে যা প্রয়োজন সবকিছুই করেছে আ.লীগ সরকার’

মন্ত্রী জানান, মিথ্যা তথ্য ও অপপ্রচার রোধ করতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের নেতৃত্বে একটি কমিটিও গঠন করা হয়েছে। এই কমিটি প্রকৃত তথ্য ও ঘটনা তুলে ধরবে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বিদেশি কূটনীতিকদের আশ্বস্ত করা হয়েছে কি-না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ড. মোমেন বলেন, এটা আমাদের হেডেক নয়। নির্বাচন নিয়ে বিদেশিদের আশ্বস্ত করার কোনো দরকার নেই। আমরা আমাদের যে কাজ সেটা করে যেতে চাই। জনগণ আমাদের সঙ্গে থাকলে বিদেশি নন বিদেশি কোনো বিষয় নয়।


বিজ্ঞাপন


এছাড়া সাম্প্রতিক সময়ের সীমান্ত হত্যার প্রসঙ্গে মন্ত্রী বলেন, ভারত সরকারের সর্বোচ্চ পর্যায় থেকে নির্দেশনা দেওয়া হয়েছে, সীমান্তে কোনো লোক নিহত যেন না হয়। এটা আমাদের কোনো ব্যর্থতাও নয়। আপনাদের দেখতে হবে কেন ওই লোকটা মরলো। ওটাও আপনারা খুঁজে দেখেন।

/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর