শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

মায়েদের স্বীকৃতি প্রথম শেখ হাসিনাই দিয়েছেন: শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২ জানুয়ারি ২০২৩, ০৮:৪০ এএম

শেয়ার করুন:

মায়েদের স্বীকৃতি প্রথম শেখ হাসিনাই দিয়েছেন: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, মায়েদের স্বীকৃত প্রথম বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাই দিয়েছেন। বিধবা ভাতা, বয়স্ক মহিলা ভাতার ব্যবস্থা শেখ হাসিনা দিয়েছেন৷

রোববার (১ জানুয়ারি) জাতীয় পেশাজীবী প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)’র সদস্যদের গর্ভধারিণী মাকে সম্মাননা প্রদানের অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এই কথা বলেন।  এসময় আইইবির উদ্যোগে ‘দি ইঞ্জিনিয়ার্স-রত্নগর্ভা মা’ সংবর্ধনা দেওয়া হয়।   


বিজ্ঞাপন


শিক্ষামন্ত্রী বলেন, মায়েদের যে অবদান তা স্বীকৃতি দিতে হবে৷ মায়েরা অবহেলিত হলে সমাজ রাষ্ট্র অবহেলিত হয়। নারীরা অবহেলিত হওয়ার জন্য অনেক সময় নিজেরাও দায়ী কারন জন্মের পর থেকেই নারীরা সব কিছু সহ্য করে থাকে৷ মায়েদের স্বীকৃত প্রথম বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাই দিয়েছেন। সন্তান মায়ের পরিচয়ই বড় হতে পারে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও আইইবির সাবেক প্রেসিডেন্ট প্রকৌশলী মো. আবদুস সবুর। এসময় তিনি বলেন, মায়ের তুলনা শুধু মা। মায়েদের অর্জন অতুলনীয়৷ তিনি এমন একজন সফল মা যিনি দেশ পরিচালনার পাশাপাশি পরিবারের সন্তানদের সময় দেন৷ 

আইইবির প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নূরুল হুদার সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন আইইবির সম্মানী সাধারণ সম্পাদক প্রকৌশলী শাহাদাৎ হোসেন (শীবলু)।

আইইবির সহকারী সাধারণ সম্পাদক প্রকৌশলী শেখ তাজুল ইসলাম তুহিনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আইইবির ভাইস প্রেসিডেন্ট মো. নুরুজ্জামান, খন্দকার মঞ্জুর মোর্শেদ, মনজুরুল হক মঞ্জু, সহকারী সাধারণ সম্পাদক আবুল কালাম হাজারী, প্রতীক কুমার ঘোষ, রনক আহসান, আইইবির মহিলা কমিটির আহ্বায়ক ওয়াহিদা হুদা এবং সদস্য সচিব মাকসুদা আহমেদ চাঁদনি।


বিজ্ঞাপন


প্রসঙ্গত, অনুষ্ঠানে ৮০ জন রত্নগর্ভা মাকে সংবর্ধনা প্রদান করা হয়েছে যাদের সন্তানেরা দেশের প্রকৌশল উন্নয়নে সর্বোচ্চ অবদান রাখছেন।

ডিএইচডি/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর