শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

পাঁচ দফা জানাজা শেষে আজিমপুরে সমাহিত হবেন মাহবুব হোসেন

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১ জানুয়ারি ২০২৩, ০৭:০৬ এএম

শেয়ার করুন:

পাঁচ দফা জানাজা শেষে আজিমপুরে সমাহিত হবেন মাহবুব হোসেন
ফাইল ছবি

বিশিষ্ট আইনজীবী ও বিএনপি নেতা অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনকে আজ রোববার (১ জানুয়ারি) পাঁচ দফা জানাজা শেষে রাজধানীর আজিমপুর কবরস্থানে চিরনিদ্রায় শায়িত করা হবে। রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার (৩১ ডিসেম্বর) রাত পৌনে ১১টার দিকে তিনি মারা যান।

পারিবারিক সূত্রে জানা গেছে, রোববার (১ জানুয়ারি) খন্দকার মাহবুব হোসেনের প্রথম নামাজে জানাযা হবে বসুন্ধরা আবাসিক এলাকার ছাপড়া মসজিদে সকাল সাড়ে ৬টায়। দ্বিতীয় জানাজা হবে মিরপুর (বিএনএসবি) খন্দকার মাহবুব হোসেন চক্ষু হাসপাতাল, মিরপুরে (বিএনএসবি) সকাল ৯টায়। তৃতীয় জানাজা নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বেলা ১১টায়। চতুর্থ জানাজা হবে চৌধুরীপাড়া মাটির মসজিদে দুপুর ১২টায়। পঞ্চম ও শেষ জানাজা হবে কর্মস্থল সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে দুপুর আড়াইটায়।


বিজ্ঞাপন


বার্ধক্যজনিত নানা সমস্যার মধ্যে প্রবীণ এই আইনজীবীর ফুসফুসে পানি জমে যায়। গত সোমবার (২৬ ডিসেম্বর) তাকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। এক পর্যায়ে চিকিৎসকদের পরামর্শে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন ১৯৭৩ সালে দালাল আইনে যুদ্ধাপরাধীদের বিচারে জন্যে গঠিত আদালতের প্রধান কৌঁসুলী ছিলেন। বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি বাংলাদেশের ফৌজদারি আইন বিশেষজ্ঞ হিসেবে পরিচিত।

খন্দকার মাহবুব হোসেন ১৯৩৮ সালের ২০ মার্চ জন্মগ্রহণ করেন। তিনি ১৯৬৭ সালের ৩১ জানুয়ারি আইনজীবী হিসেবে অন্তর্ভুক্ত হন। ওই বছরের ২০ অক্টোবর তিনি হাইকোর্টের আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন।

আইন পেশায় বাংলাদেশের প্রথম সারির রাজনীতিবিদদের মামলা পরিচালনা করেছেন এই আইনজীবী। বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার আইনজীবী ছিলেন। সবশেষ তিনি বিএনপির ভাইস চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন।


বিজ্ঞাপন


জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর