মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ঢাকা

জঙ্গিরা মাথাচাড়া দিলে মোকাবেলায় প্রস্তুত র‌্যাব

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ৩১ ডিসেম্বর ২০২২, ১১:১৮ পিএম

শেয়ার করুন:

জঙ্গিরা মাথাচাড়া দিলে মোকাবেলায় প্রস্তুত র‌্যাব

জঙ্গিরা নতুন করে মাথাচাড়া দিয়ে উঠলে তাদের মোকাবেলায় র‌্যাব প্রস্তুত বলে জানিয়েছেন এলিট ফোর্সটির মহাপরিচাল (ডিজি) অতিরিক্ত ডিআইজি এম খুরশীদ হোসেন।

নতুন জঙ্গি সংগঠন ও সন্ত্রাসবাদকে নতুন বছরে কীভাবে প্রতিরোধ করা হবে জানতে চাইলে তিনি বলেন, আমরা সবসময় পরিস্থিতির উপরে আমাদের নিরাপত্তা পরিকল্পনা করে থাকি। জঙ্গিরা যদি নতুন করে মাথাচাড়া দিয়ে ওঠে আমরাও সেভাবে মোকাবেলা করার চেষ্টা করব। আমরা সেভাবে মানসিকভাবে তৈরি আছি।


বিজ্ঞাপন


শনিবার (৩১ ডিসেম্বর) রাতে গুলশান চত্বর এলাকায় নতুন বছরের সার্বিক নিরাপত্তা নিয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এবার দেশে কোনো ধরনের জঙ্গি হামলার তথ্য ও নাশকতার আশঙ্কা নেই জানিয়ে তিনি বলেন, নববর্ষ উপলক্ষে যে আয়োজন করা হয়েছে আমাদের কাছে এখন পর্যন্ত কোনো ধরনের জঙ্গি হামলার তথ্য নেই বা কোনো ধরনের নাশকতামূলক কর্মকাণ্ডেরও আশঙ্কা নেই। নিরাপত্তামূলক কোনো ধরনের ঘাটতি হবে বলে আমি বিশ্বাস করি না।

র‌্যাব ডিজি বলেন, যারা আমরা কিছু ভিভিআইপি, ভিআইপি এলাকা নির্ধারণ করেছি। বিশেষ করে গুলশান, ঢাবি, মিরপুর, উত্তরা, ধানমন্ডি ঢাকার সব জায়গায়তে আমাদের পেট্রোল ব্যবস্থাসহ সাদা পোশাকে সদস্যদের রেখেছি। এছাড়াও গোয়েন্দা নজরদারি রয়েছে। বিশেষ করে সাইবার পেট্রোলিংয়ের মাধ্যমে আমরা যেসব সাইবার অপরাধ হয় তা নিয়ন্ত্রণের ব্যবস্থা রেখেছি। পেট্রোলের পাশাপাশি আমাদের স্ট্রাইকিং ফোর্সও রয়েছে। সবাইকে অনুরোধ করব নববর্ষ উপলক্ষে যেসব নির্দেশনা দেওয়া হয়েছে সকলে মেনে চলবেন এবং বিভিন্ন জায়গায় চেকপোস্টের কাজ হচ্ছে। যদিও কিছু সময় মানুষের কষ্ট হচ্ছে, তবে আমরা এই ধরনের ব্যবস্থা নিয়েছি বিগত দিনগুলো থেকে পাওয়া তিক্ত অভিজ্ঞতা থেকে। কিছুটা বিধি-নিষেধের মধ্যদিয়ে আমাদের এই নববর্ষ উদযাপন করতে হচ্ছে।

rabdg


বিজ্ঞাপন


খুরশীদ বলেন, আমরা আইনশৃঙ্খলা বাহিনীর সাথে  সিভিল পোশাকে সমন্বয়ে করে সারাদেশে নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করেছি এবং এই নিরাপত্তা পরিকল্পনার মাধমে সুষ্ঠু ও সুন্দরভাবে আমরা নববর্ষ উদযাপন করব। সেই আশা ব্যক্ত করছি। আমরা দেশের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সবসময় তৈরি থাকি। যেসব গোয়েন্দা সংস্থা আছেন তারাও আমাদের তথ্য দিয়ে সহায়তা করে। আমরা সবার সাথে সমন্বয় করেই সাধারণত নিরাপত্তা পরিকল্পনা করে থাকি। 

এমআইকে/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর