বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ঢাকা

জঙ্গিদের তৎপরতা থাকলেও থ্রেট মনে করি না: র‌্যাবের ডিজি

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৩ ডিসেম্বর ২০২২, ১১:৫৬ এএম

শেয়ার করুন:

জঙ্গিদের তৎপরতা থাকলেও থ্রেট মনে করি না: র‌্যাবের ডিজি

আদালতপাড়া থেকে দুই জঙ্গির পালিয়ে যাওয়া ও জঙ্গি তৎপরতা থাকলেও তা হুমকি মনে করছেন না র‌্যাবের মহাপরিচালক এম খুরশিদ হোসেন‌। তবে আদালত প্রাঙ্গন থেকে দুই জঙ্গির পালিয়ে যাওয়ার ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনীর ব্যর্থতা আছে বলে স্বীকার করেছেন তিনি।

র‌্যাবের মহাপরিচালক বলেন, দেশে জঙ্গি তৎপরতা যেমন আছে আমাদের অভিযানও তেমন আছে। তবে দুই জঙ্গি পালানোর ব্যর্থতা আমাদের। তাদের গ্রেফতারের অভিযান চলছে।


বিজ্ঞাপন


শুক্রবার (২৩ ডিসেম্বর) সকালে আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন ‍উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যান পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

rab-2এম খুরশিদ হোসেন বলেন, ‘আমরা রাজনৈতিক অপশক্তি রুখতে বদ্ধপরিকর। আইনশৃঙ্খলা পরিস্থিতি বিঘ্নিত হয় এমন অবস্থা তৈরি করতে দেওয়া হবে না।

আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার কথা জানিয়ে তিনি বলেন, সম্মেলনস্থল বিশেষভাবে মনিটরিং চলছে। স্ট্রাইকিং ফোর্স, টগ স্কোয়াড, বোম ডিসপোজাল এবং কমান্ডো ফোর্স মোতায়েন করা হয়েছে। থাকবে সাদা পোশাকে গোয়েন্দা সদস্য এবং কমান্ডো টিমের সদস্যরা। সম্মেলনকে নিরাপদ করতে যেকোনো ধরনের ব্যবস্থা নিতে প্রস্তুত আছে র‌্যাবও।

সম্মেলনে আগত ডেলিগেটদের তল্লাশি করার কথা জানিয়ে র‌্যাবের মহাপরিচালক বলেন, ‘সম্মেলনকে কেন্দ্র করে কোনো কিছু আশঙ্কা নেই। আমরা চাই এখানে যারা আসবেন তারা যেন নিরপদে ফিরে যেতে পারেন। কোনরকম যেন ঝামেলা না হয়। ‌ বাইরে থেকে কোনো অপশক্তি এসে যেন কোনো ধরনের ঝামেলা করতে না পারে। এটা মাথায় রেখে আমাদের নিরাপত্তা পরিকল্পনা তৈরি করা হয়েছে।


বিজ্ঞাপন


rab-4রাজনৈতিক সভা সমাবেশকে কেন্দ্র করে কোনো ধরনের উত্তাপ আছে কিনা এমন প্রশ্নের জবাবে খুরশিদ আলম বলেন, ‘আমরা কোনো রাজনৈতিক উত্তাপ দেখি না। রাজনৈতিক দল রাজনীতি করবে, সরকারি দল থাকবে। কিন্তু আমার কাছে রাজনৈতিক উত্তাপ বলে মনে হয় না। রাজনীতির স্বাভাবিক গতি বলে এটাকে আমি মনে করি।’

কিছুদিন আগে আদালতপাড়া থেকে দুই জঙ্গির পালিয়ে যাওয়ার জন্য প্রশাসনের ব্যর্থতা ছিল জানিয়ে র‌্যাবের মহাপরিচালক বলেন, ‘দুজন জঙ্গি পালিয়ে গেছে এটা অস্বীকার করব না, আমরা অবশ্যই আত্মসমর্পণে বিশ্বাস করি। বিশেষ করে আমি অবশ্যই আমার দুর্বলতা থাকলে তা স্বীকার করব। এটা আমাদের ব্যর্থতা। এভাবে দুজন জঙ্গি পালিয়ে গেছে। অবশ্য তারা দীর্ঘদিন পরিকল্পনা করেই পালিয়ে গেছে এবং আমরা এখনো তাদের ধরতে পারিনি কিন্তু আমরা আমাদের অভিযান অব্যাহত রেখেছি।’

rab-3পাহাড়ে জঙ্গিরা প্রশিক্ষণ নিচ্ছে। এতে কি জঙ্গি তৎপরতা বৃদ্ধি পেয়েছে এমন প্রশ্নের জবাবে খোরশেদ হোসেন বলেন, জঙ্গিদের তৎপরতা অব্যাহত আছে। কিন্তু আমরাও আমাদের কর্ম তৎপরতা চালিয়ে যাচ্ছি। পাহাড়ে যে জঙ্গি সংগঠনটির তৎপরতা চলছিল সেটা আমরা ক্যাপচার্ড করে ফেলেছি। তারা তেমন কিছু করার সুযোগ পাবে বলে আমি ব্যক্তিগতভাবে মনে করি না।

র‌্যাবের মহাপরিচালক আরও বলেন, দুই জঙ্গি পালানো এবং পাহাড়ের জঙ্গিদের তৎপরতার ফলে মানুষের বিভিন্ন চিন্তা-ভাবনা আছে সেটা থাকতেই পারে কিন্তু এজন্য দেশের জন্য তারা থ্রেট আমি তা মনে করি না। আমরা আছি, প্রশাসন আছে। সবাই একসঙ্গে কাজ করলে কোনো অপশক্তি কিছুই করতে পারবে না।

এমআইকে/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর