শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

বঙ্গবন্ধুর দেশে কেউ ঠিকানাহীন থাকবে না: প্রধানমন্ত্রী

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৭ ডিসেম্বর ২০২২, ০৬:১৪ পিএম

শেয়ার করুন:

বঙ্গবন্ধুর দেশে কেউ ঠিকানাহীন থাকবে না: প্রধানমন্ত্রী

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেশে কোনো মানুষ ঠিকানাহীন থাকবে না বলে জানিয়েছেন তার কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রতিটি এলাকায় ভূমিহীন, গৃহহীন মানুষের তথ্য পেলে নেতাকর্মীদের নাম-ঠিকানা দেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি। তাদের জমিসহ ঘর করে দেওয়া হবে বরে জানিয়েছেন সরকারপ্রধান।

বুধবার (৭ ডিসেম্বর) বিকেলে কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


বিজ্ঞাপন


বিএনপির সমালোচনা করে শেখ হাসিনা বলেন, ‘খালেদা জিয়া এতিমের টাকা আত্মসাৎ করে দণ্ডিত। তার ছেলে তারেক রহমান দেশের অর্থ পাচারের দায়ে সাজাপ্রাপ্ত আসামি। চোরা কারবারি করে ধরা খেয়েছে।’ এ সময় প্রধানমন্ত্রী জানান, কক্সবাজার একটি সম্ভাবনাময় জায়গা। কিন্তু কোনো সরকার এখানকার উন্নয়নের দিকে নজর দেয়নি। আওয়ামী লীগ ক্ষমতায় এসেই এখানকার উন্নয়নে মনোযোগ দেয়। এ সময় তিনি কক্সবাজারে উদ্বোধন করা ২৯টি এবং ভিত্তিপ্রস্তর স্থাপন করা চারটি প্রকল্পের তালিকা পাঠ করে শোনান। 

টানা তিনবারের সরকারপ্রধান বলেন, আপনারা আমাদের ভোট দিয়েছেন নৌকা মার্কায়। আমরা এই কক্সবাজারের উন্নয়ন করেছি। পরপর তিনবার ক্ষমতায় আসতে পেরেছি। ধারাবাহিকভাবে ২০০৯ সাল থেকে এই ২০২২ সাল পর্যন্ত ধারাবাহিকভাবে গণতান্ত্রিক পদ্ধতি আছে বলেই এদেশের উন্নয়ন হচ্ছে। বাংলাদেশের উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে।

মিয়ানমার থেকে নির্যাতনের মুখে বিতাড়িত রোহিঙ্গা নাগরিকদের জায়গা দেওয়ায় সরকারপ্রধান কক্সবাজারবাসীকে ধন্যবাদ জানান। তবে প্রধানমন্ত্রী জানান, রোহিঙ্গাদের পুনর্বাসন করলেও তাদের নিজ দেশে পাঠানোই হলো স্থায়ী সমাধান। এজন্য সরকার রোহিঙ্গাদের নিজ দেশে ফেরাতে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে। 

শেখ হাসিনা বলেন, আমি জাতির জনকের কন্যা। যতক্ষণ ক্ষমতায় আছি আপনাদের ভালোমন্দ দেখার দায়িত্ব আমার। যাদের জন্য আমার মা-বাবা-ভাইয়েরা জীবন দিয়েছেন, আমি তাদের কল্যাণে কাজ করছি। আমি আমাদের আপনজন হারিয়েছি, আপনাদের মাঝেই আমি আমার আপনজন খুঁজে পেয়েছি।


বিজ্ঞাপন


জনগণের কাছে নৌকা মার্কায় ভোট চেয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘২০২৩ এর পরই ২০২৪ এর জানুয়ারির প্রথম সপ্তাহে নির্বাচন হবে। সেই নির্বাচনেও আপনাদের কাছে নৌকা মার্কায় ভোট চাই।’

এ সময় তিনি আগামীতেও নৌকা মার্কায় ভোট দেবেন—এমন ওয়াদা চান উপস্থিত জনতার কাছে। তিনি বলেন, আপনারা কি নৌকায় ভোট দেবেন? আপনারা হাত তুলে ওয়াদা করেন দেবেন কি না? এ সময় নেতাকর্মীরা হাত তুলে নৌকা মার্কায় ভোট দেওয়ার ওয়াদা করেন। ওয়াদা করায় কৃতজ্ঞতা প্রকাশ করে শেখ হাসিনা বলেন, আমি আপনাদের প্রতি কৃতজ্ঞতা জানাই।

sina2

জনগণের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে সরকারপ্রধান বলেন, আপনাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে এই টুকুই বলবো—রিক্ত আমি, নিঃস্ব আমি, দেবার কিছু নেই। আছে শুধু ভালোবাসা দিয়ে গেলাম তাই।

শেখ হাসিনা আরও বলেন, আপনারা দোয়া করবেন। আমি আল্লাহ রাব্বুল আলামিনের কাছে সব সময় দোয়া করি, আপনারা ভালো থাকেন, সুস্থ থাকুন, উন্নত জীবন পান, সেই কামনা করি।

জনসভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় ও স্থানীয় আওয়ামী লীগ নেতারা বক্তব্য রাখেন।

এর আগে বিকেল ৩টা ৫২ মিনিটে তিনি সভাস্থলে এসে পৌঁছান। এরপর সেখানে ২৯টি প্রকল্পের উদ্বোধন এবং চারটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

৪টা ২৫ মিনিটে আওয়ামী লীগ সভাপতি বক্তব্য শুরু করেন। ৩০ মিনিটের বক্তব্যে তিনি কক্সবাজারের উন্নয়নের মেগা প্রকল্পের কথা উল্লেখ করে আরও উন্নয়নের ঘোষণা দেন।

জনসভায় বিশেষ অতিথির বক্তব্য দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এছাড়া আরও বক্তব্য দেন আওয়ামীলীগ নেতা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, সিরাজুল ইসলাম, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, মাহবুব উল আলম হানিফ, ড. হাছান মাহমুদ, বাহাউদ্দিন নাছিম, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, মোস্তাক আহমদ চৌধুরী, আমিনুল হক আমিন, আশিকুর রহমান, ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া, জাফর আলম এমপি, আশেক উল্লাহ রফিক এমপি, সাইমুম সরওয়ার কমল এমপি, কানিজ ফাতেমা আহমেদ এমপি, প্রশান্ত ভূষণ বড়ুয়া, মাহবুব মোর্শেদ, মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, আলমগীর চৌধুরী, শহীদুল্লাহ শহীদ, সিরাজুল ইসলাম বাবলা, আবু হেনা মোস্তফা কামাল, তারেক বিন ওসমান, শামশুল আলম মন্ডল প্রমুখ।

প্রতিনিধি/ডব্লিউএইচ/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর