মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ঢাকা

আর্জেন্টিনার খেলার দিনেও জার্সি বিক্রেতাদের মাথায় হাত!

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩ ডিসেম্বর ২০২২, ১০:৪৫ পিএম

শেয়ার করুন:

আর্জেন্টিনার খেলার দিনেও জার্সি বিক্রেতাদের মাথায় হাত!

ফুটবল বিশ্বকাপের ফেভারিট দল আর্জেন্টিনার খেলার বাংলাদেশ সময় মধ্যরাতে। আর্জেন্টিনার সমর্থকদের পাশাপাশি অন্য দলের সমর্থকরাও তাকিয়ে আছে অস্ট্রেলিয়া-আর্জেন্টিনা ম্যাচের দিকে। আর্জেন্টিনা -ব্রাজিল ম্যাচের আগে জার্সি বিক্রেতারাও অপেক্ষায় থাকেন বাড়তি বিক্রির। কারণ এই দুই দলের খেলাকে ঘিরে জার্সি বিক্রির ধুম পড়ে। কিন্তু শনিবারের বিক্রি নিয়ে দোকানিদের মাথায় হাত।

সন্ধ্যায় রাজধানীর গুলিস্তান এলাকায় একাধিক জার্সি বিক্রেতার সঙ্গে কথা বলে বিক্রিতে ভাটার কথা জানা যায়। তারা বলছেন, সবশেষ ব্রাজিলের খেলার দিনে যে পরিমাণ বিক্রি হয়েছে সে তুলনায় অর্ধেক বিক্রি হয়েছে শনিবার।


বিজ্ঞাপন


রাত একটায় দুই দলের মধ্যে প্রথম রাউন্ডের শেষ খেলা অনুষ্ঠিত হবে। দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করার বাঁচা-মরার ম্যাচে আর্জেন্টিনা পূর্ণ শক্তি নিয়ে মাঠে নামবে। তাই জার্সি বিক্রি কম হলেও দল জিতবে এমন প্রত্যাশার কথা বললেন বিক্রেতারা।

jj2

নয় বছর ধরে গুলিস্তানে গেঞ্জি ও জার্সি বিক্রি করা নোয়াখালীর সাইফুল ইসলাম ঢাকা মেইলকে বলেন, ব্রাজিলের খেলার দিন ১৫ হাজার টাকা বিক্রি করছি। আর্জেন্টিনার অনেক জার্সি আনলেও বেচলাম মাত্র ছয় হাজার।

কাতারে বিশ্বকাপ ফুটবলের এবারের আসর বসলেও বরাবরের মতো বাংলাদেশে আছড়ে পড়েছে এর ঢেউ। কেউ পছন্দের জার্সি গায়ে পরছেন। কেউ আবার বাড়ির ছাদে প্রিয় দলের পতাকা টানিয়ে বিশ্বকাপের উম্মাদনায় অংশ নিচ্ছেন। যে কারণে ফুটবল মৌসুমে জার্সি-পতাকা বিক্রির ধুম পড়ে। বিশেষ করে ব্রাজিল ও আর্জেন্টিনার জার্সি-পতাকার বিক্রি সবাইকে ছাড়িয়ে যায়। সেখানে আজকে বিক্রি কম কেন- এমন প্রশ্নের জবাবে এই বিক্রেতা বলেন, 'অনেকে মনে করতেছে আজকে নাও জিততে পারে। যারা এখনো কিনে নাই তারা দ্বিতীয় রাউন্ডে গেলে জার্সি কিনবে।'


বিজ্ঞাপন


লিওনেল মেসির ভক্ত সাইফুল ইসলাম নিজেও আর্জেন্টিনার জার্সি গায়ে বিকিকিনি করছেন।

দলের জয়ের প্রত্যাশার কথা জানিয়ে তিনি বলেন, 'মেসিরা হাইরা গেলে বাংলাদেশে খেলা দেখার লোক কইমা যাবে। আনন্দই থাকবে না। আমার মনে হয় আর্জেন্টিনা জিতবেই।'

jj3

ফাঁকে অবশ্য আর্জেন্টিনা -অস্ট্রেলিয়ার বিগত দিনের খেলার জয়-পরাজয়ের পরিসংখ্যানও জেনে নেন ফুটপাতের এই জার্সি বিক্রেতা।

একটু সামনে এগিয়ে আরেক জার্সি বিক্রেতার কাছে গিয়েও দেখা যায় একই চিত্র। কোনো ক্রেতা নেই তাই দাঁড়িয়ে দাঁড়িয়ে নিজেদের মধ্যে গল্প করছিলেন।

বিক্রির অবস্থা জানতে চাইলে ফরিদ উদ্দিন নামের এই বিক্রেতা ঢাকা মেইলকে বলেন, 'আর কত কিনবে মানুষ। একমাস ধরে জার্সি কিনতেছে। পকেটে টাকা পয়সা থাকলে বাড়তি খরচ করতে সমস্যা হয় না।'

বিইউ/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর