শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

৫০ মডেল মসজিদ উদ্বোধন এ মাসেই, প্রধানমন্ত্রীর সম্মতির অপেক্ষা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১ ডিসেম্বর ২০২২, ০৯:৪০ পিএম

শেয়ার করুন:

৫০ মডেল মসজিদ উদ্বোধন এ মাসেই, প্রধানমন্ত্রীর সম্মতির অপেক্ষা

প্রধানমন্ত্রীর সম্মতি পেলে ৫০টি মডেল মসজিদ এই মাসেই হতে পারে উদ্বোধন। এছাড়া আগামী ফেব্রুয়ারিতে আরও ৫০টি মডেল মসজিদ উদ্বোধনের প্রস্তুতি নেওয়া হচ্ছে। 

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সংসদ ভবনে অনুষ্ঠিত ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে মন্ত্রণালয়ের পক্ষ থেকে এই তথ্য জানানো হয়েছে। বৈঠকের কার্যপত্র থেকে এই তথ্য জানা গেছে।


বিজ্ঞাপন


প্রতিটি উপজেলায় একটি করে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের অগ্রগতি প্রতিবেদন বৈঠকে তুলে ধরা হয়েছে। এতে বলা হয়েছে, ২০২১ সালের ১০ জুন ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করা হয়। নির্মাণকাজ চলছে আরও ২৮৬টির। প্রধানমন্ত্রীর সম্মতি পেলে ডিসেম্বরের শেষ সপ্তাহে আরও ৫০টি মসজিদ উদ্বোধন করা হবে। আরও ৫০টি মডেল মসজিদ আগামী বছরের ফেব্রুয়ারি মাসের শেষ সপ্তাহে উদ্বোধন করা হবে।

প্রতিবেদনে ২৮৬টি মডেল মসজিদ নির্মাণকাজের বাস্তব অগ্রগতি তুলে ধরা হয়। এতে বলা হয়, ভিতের কাজ চলমান আছে ৮৯টির, গ্রেডবিমের ঢালাই হয়েছে আটটির, নিচতলার কলাম ঢালাই হয়েছে ৪৭টির, প্রথম তলার ছাদ ঢালাই হয়েছে ৪২টির, দ্বিতীয় তলার ছাদ ঢালাই হয়েছে ২৯টির, তৃতীয় তলার ছাদ ঢালাই হয়েছে ৫৯টির ও চতুর্থ তলার ছাদ হয়েছে ১২টির।

এদিকে কমিটির আগের বৈঠকে সৌদি আরবে হাজিদের তদারকির দায়িত্বে থাকা কর্মকর্তাদের প্রশিক্ষণ না থাকা এবং প্রয়োজনে পাওয়া না যাওয়াসহ নানা অভিযোগ তোলা হয়েছে। পরে কমিটি ভবিষ্যতে হাজিদের তদারকির জন্য প্রশিক্ষণ দিয়ে এবং কাজের অভিজ্ঞতা যাচাই করে পাঠানোর সুপারিশ করে।

বৈঠকে ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান, সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারি, শওকত হাচানুর রহমান (রিমন), মো. ইলিয়াস উদ্দিন মোল্লাহ্, জিন্নাতুল বাকিয়া ও মোসা. তাহমিনা বেগম উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন


টিএই/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর