শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

নিজেদের অবস্থান জানান দিতেই জঙ্গি ছিনতাই: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৩ নভেম্বর ২০২২, ০৮:৪১ পিএম

শেয়ার করুন:

নিজেদের অবস্থান জানান দিতেই জঙ্গি ছিনতাই: স্বরাষ্ট্রমন্ত্রী
ফাইল ছবি

জঙ্গিবাদকে বৈশ্বিক সমস্যা উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, দেশে আত্মগোপনে থাকা জঙ্গিরা তাদের অবস্থান জানান দিতেই পূর্ব পরিকল্পনার অংশ হিসেবে আদালতপাড়া থেকে দুই জঙ্গিতে ছিনিয়ে নেওয়ার ঘটনা ঘটিয়েছে। তদন্ত করে এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বুধবার (২৩ নভেম্বর) দুপুরে নরসিংদীর মনোহরদী থানার চারতলা ভবনের উদ্বোধনকালে এ কথা বলেন তিনি।


বিজ্ঞাপন


স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আদালতপাড়া থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি ছিনিয়ে নেওয়ার ঘটনা দেশে লুকিয়ে থাকা জঙ্গিদের পূর্বপরিকল্পিত। তদন্ত করে এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

মন্ত্রী বলেন, ‘কখনো বলিনি, দেশে জঙ্গিদের মূল উৎপাটন করেছি। শুধু আমাদের দেশ নয়, জঙ্গিবাদ একটি বৈশ্বিক সমস্যা। আমরা দেশে জঙ্গিবাদ নিয়ন্ত্রণে এনেছি, তবু তারা মাঝে মাঝে গোপনে মাথাচাড়া দিয়ে ওঠে। আদালতপাড়া থেকে যে দুই জঙ্গিকে ছিনিয়ে নেওয়া হয়েছে, আমাদের ধারণা- তারা পরিকল্পনামাফিক কাজটি করেছে। যারা এর সঙ্গে জড়িত, তাদের খুঁজে বের করা হবে।’

>> আরও পড়ুন: জঙ্গি ছিনতাইয়ে নেতৃত্ব দেওয়া একজন গ্রেফতার


বিজ্ঞাপন


এ ঘটনায় নিরাপত্তা বাহিনীর কোনো গাফিলতি ছিল কিনা তারও তদন্ত চলছে জানিয়ে তিনি বলেন, জড়িতদের অবশ্যই শাস্তির আওতায় আনা হবে। ইতোমধ্যেই মন্ত্রণালয় ও পুলিশের পক্ষ থেকে দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এসব তদন্ত কমিটির প্রতিবেদন হাতে পেলে বিস্তারিত জানা যাবে।

এ সময় বিএনপির আন্দোলনের প্রসঙ্গ টেনে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আগামী ১০ ডিসেম্বর ঢাকায় অনুষ্ঠিত সমাবেশের নামে বিশৃঙ্খলা সৃষ্টি করলে তাদের (বিএনপি) বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। আমরা (আওয়ামী লীগ) জনগণের ম্যান্ডেট নিয়ে চলি, আমরা নির্বাচনে বিশ্বাসী।

মন্ত্রী বলেন, ‘বিএনপি ১০ তারিখকে ঘিরে হুংকার দিচ্ছে। ঢাকায় গণ জমায়েত করে একদফা একদাবি দিয়ে ক্ষমতা দখল করবে, ঢাকা দখল করবে- এমনটাই তারা বলে আসছে। ১০ তারিখের গণ জমায়েতের নামে কোনো বিশৃংখলা সৃষ্টি করলে, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তা প্রতিহত করবে।’

/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর