শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

১২ ইউনিয়নে ভোট, আট ম্যাজিস্ট্রেট নিয়োগ দিল ইসি

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৩ নভেম্বর ২০২২, ০১:৩২ পিএম

শেয়ার করুন:

১২ ইউনিয়নে ভোট, আট ম্যাজিস্ট্রেট নিয়োগ দিল ইসি

দেশের পাঁচ জেলার ১২ ইউনিয়ন পরিষদে আগামী ২৮ নভেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনকে কেন্দ্র করে আট জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। ইসির আইন বিভাগের উপসচিব মো. আব্দুছ সালাম এ তথ্য জানিয়েছেন।

ইসির নির্দেশনায় বলা হয়েছে, ম্যাজিস্ট্রেটরা দায়িত্বপ্রাপ্ত নির্বাচনী এলাকায় নিয়োগপত্রের বিপরীতে নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব বরাবর যোগদানপত্র দাখিল করবেন। দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটরা দায়িত্ব পালনের সময় কোনো নির্বাচনী অপরাধ বিচারার্থে আমলে নেওয়া হলে সে অনুযায়ী প্রতিবেদন নির্বাচন কমিশন সচিবালয়ের উপ-সচিব (আইন) ই-মেইলে জানাবেন।


বিজ্ঞাপন


এই ৮ জন কর্মকর্তাকে ভোটগ্রহণের আগের দুই দিন, ভোটগ্রহণের দিন এবং ভোটগ্রহণের পরের দুই দিন অর্থাৎ ২৬ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত মোট পাঁচদিনের জন্য প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

ইসির ঘোষিত তফসিল অনুযায়ী, এই ১২ ইউপিতে মনোনয়ন দাখিলের শেষ তারিখ ৬ নভেম্বর। পরদিন ৭ নভেম্বর মনোনয়নপত্র বাছাই এবং ১২ নভেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ছিল। সবশেষ ১৩ নভেম্বর প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

দায়িত্বপ্রাপ্ত জুডিশিয়াল সার্ভিসের কর্মকর্তাদের নির্বাচনী দায়িত্ব পালনের জন্য অবমুক্ত করার জন্য সংশ্লিষ্ট চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটকে অনুরোধ করা হলো। ম্যাজিস্ট্রেটরা দায়িত্ব পালনের সময় ১ জন বেঞ্চ সহকারী হিসেবে সঙ্গে নিতে পারবেন। ম্যাজিস্ট্রেটরা সংশ্লিষ্ট এলাকায় দায়িত্ব পালনের সময় প্রয়োজনীয় যানবাহন সরবরাহ করার জন্য সংশ্লিষ্ট জেলা প্রশাসককে নির্দেশক্রমে অনুরোধ জানানো হয়েছে।

এছাড়া ম্যাজিস্ট্রেটরা সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় আদালত পরিচালনার জন্য প্রয়োজনীয় সংখ্যক সশস্ত্র পুলিশ নিয়োগ করার জন্য সংশ্লিষ্ট পুলিশ সুপারকে নির্দেশক্রমে অনুরোধ করা হলো ও দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটরা সংশ্লিষ্ট বেঞ্চ সহকারী/স্টেনোগ্রাফার/অফিস সহকারী বিধি অনুযায়ী যাতায়াত ভাতা/দৈনিক ভাতা (টিএ/ডিএ) প্রাপ্ত হবেন।


বিজ্ঞাপন


যেসব ইউপিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে
চাঁদপুরের হাইমচরের চরভৈরবী, ফরিদগঞ্জের পাইকপাড়া দক্ষিণ, ভোলার চরফ্যাশনের আসলামপুর ও ওমরপুর ইউনিয়ন পরিষদ, কুমিল্লার সদর দক্ষিণের জোড়কানন পূর্ব, জোড়কানন পশ্চিম, বারপাড়া, চৌয়ারা ও বিজয়পুর এবং গাইবান্ধা জেলার সাদুল্লাপুরের বনগ্রাম, জামালপুর ও কামারপাড়া ইউনিয়ন পরিষদ।

বিইউ/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর