বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

ফুটবলম্যাজিক দেখতে অফিস-আদালতে টিভি স্ক্রিনে চোখ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২২ নভেম্বর ২০২২, ০৫:৫৬ পিএম

শেয়ার করুন:

ফুটবলম্যাজিক দেখতে অফিস-আদালতে টিভি স্ক্রিনে চোখ

বিশ্বকাপ বলে কথা! তার ওপর প্রিয় দলের খেলা। তবে ব্যস্ততা যেন দেয় না এক টুকরো অবসর। তাই বলে অফিস কি আর কামাই দেওয়া চলে? অগত্যা অফিসে বসেই কাজের ফাঁকে টিভি স্ক্রিনে চোখ রাখা। কাজ করতে করতেই খেলোয়াড়দের পায়ের জাদু দেখা। সেই সঙ্গে টেবিলের পাশেই প্রিয় দলের পতাকা লাগানো।

ফুটবলের এই উন্মাদনা ঘিরে প্রায় প্রতিটি অফিসেই এখন এই দৃশ্য। এছাড়াও বিভিন্ন মার্কেট-শপিংমলসহ দোকানে দোকানেও ছোট-বড় পর্দা টানিয়ে আয়োজন করা হয়েছে খেলা দেখার।


বিজ্ঞাপন


Footballচার বছর পরপর বিশ্বব্যাপী উত্তেজনা ছড়িয়ে অনুষ্ঠিত হয় বিশ্বকাপ ফুটবল। ৩২টি দলের ৬৪টি ম্যাচ, এরমধ্যে বিজয়ী একটি দল। প্রতিটি মুহূর্তই টানটান উত্তেজনায় ভরা। এমন রোমাঞ্চকর অনুভূতির আয়োজন শুরু হয়েছে ইতোমধ্যেই। শিরোপার দিকে এক পা, দু পা করে আগাচ্ছে দলগুলো। হার-জিতের এই রেশ ছড়িয়ে পড়েছে দেশ থেকে দেশে, শহর থেকে গ্রামসহ টং দোকান থেকে অফিস আদালতে। বিশ্বকাপকে কেন্দ্র করে কর্মক্ষেত্রগুলোতে চলছে উৎসবের আমেজ।

সরেজমিনে সেগুনবাগিচার চিটাগং হোটেলের ভবনে গিয়ে দেখা যায়, এই ভবনে সোনালী ব্যাংক, জুমবাংলা, ফুডফেয়ারসহ বিভিন্ন প্রকাশনা সংস্থা ও ল’ চেম্বার অবস্থিত। ভবনের সকল অফিস থেকে চাঁদা তুলে নিচে বড় পর্দায় আয়োজন করা হয়েছে খেলা দেখার। সেখানে সব বিল্ডিংয়ের বিভিন্ন অফিসের কর্মকর্তা-কর্মচারীসহ পথচারীরা দাঁড়িয়ে খেলা দেখছেন।

একই কথা জানালেন ব্যাংক কর্মকর্তা রাহুল চৌধুরী। ঢাকা মেইলকে তিনি বলেন, অফিস শেষ হয়ে গেছে। বাসায় গিয়ে খেলা পাবো না। তাই দাঁড়িয়ে খেলা দেখছি।


বিজ্ঞাপন


Footballবিষয়টিতে কথা হলে ওলিলা গ্রুপের মার্কেটিং কর্মকর্তা মোশাহিদ আলী বলেন, আমি খেলা বুঝার পর থেকেই আর্জেন্টিনার সমর্থক। এই এলাকায় কাজ ছিল। তাই বড় পর্দা দেখে খেলা দেখতেছি। প্রিয় দলের খেলা বলে কথা।

চিটাগং হোটেলের বিল্ডিংয়ের মতো রাজধানীর প্রতিটি এলাকায় এখন এই চিত্র। সেই সঙ্গে প্রতিটি অফিস-আদালতেও কর্মব্যস্ত সময়ের ফাঁকে ফাঁকে স্ক্রিনে চোখ রাখছেন দর্শকরা।

/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর