বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

জঙ্গি পলায়নে কারও গাফিলতি থাকলে ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২০ নভেম্বর ২০২২, ০৪:২৬ পিএম

শেয়ার করুন:

জঙ্গি পলায়নে কারও গাফিলতি থাকলে ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী
ফাইল ছবি

আদালত প্রাঙ্গণ থেকে দুই জঙ্গি পালিয়ে যাওয়ার ঘটনায় কারও গাফিলতি থাকলে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। মন্ত্রী বলেন, আমাদের পুলিশ হন্যে হয়ে তাদের খুঁজছে। আশা করি শিগগিরই তাদের ধরতে পারবো। আমরা সীমান্ত এলাকাগুলোতেও বলে দিয়েছি, তারা যেন পালিয়ে যেতে না পারে।

রোববার (২০ নভেম্বর) বিকেলে সচিবালয়ের নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এসব কথা বলেন।


বিজ্ঞাপন


স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঘটনা ঘটার সঙ্গে সঙ্গে আমরা রেড অ্যালার্ট জারি করেছি। ঘটনাটি দুঃখজনক বলে আমরা মনে করি। যদি কারও অবহেলা থাকে, যদি কারও গাফিলতি থাকে, যদি কেউ ইচ্ছে করে এ কাজটি ঘটিয়ে থাকে, তার বিরুদ্ধে আমরা উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করবো। তদন্ত কমিটির সিদ্ধান্ত অনুযায়ী আমরা ব্যবস্থা গ্রহণ করবো।

আরও পড়ুন: পালিয়ে যাওয়া দুই জঙ্গিকে ধরিয়ে দিলে ২০ লাখ টাকা পুরস্কার

এর আগে দুপুর ১২টা ৪৫ মিনিটের দিকে ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের প্রধান ফটকে পুলিশের চোখে স্প্রে মেরে দুই আসামি পালিয়ে যায়। সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনালে হাজির করে হাজতখানায় নেওয়ার সময় চার আসামির মধ্যে দুজনকে অন্য জঙ্গিরা ছিনিয়ে নেয় বলে অভিযোগ পাওয়া গেছে।

পালিয়ে যাওয়া দুই আসামি হলেন সুনামগঞ্জের ছাতক উপজেলার মাধবপুরের মইনুল হাসান শামীম ও লালমনিরহাটের আদিতমারী উপজেলার ভেটশ্বর গ্রামের আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব।


বিজ্ঞাপন


আদালত সূত্রে জানা যায়, রাজধানীর মোহাম্মাদপুর থানার সন্ত্রাসবিরোধী আইনের মামলায় আজ হাজিরা ছিল ওই দুই আসামির। এসময় পুলিশের এক সদস্য আহত হয়েছেন বলে জানা গেছে।

ডব্লিউএইচ/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর