ট্রাভেল এন্ড ট্যুরিজম এক্সপো: এয়ার অ্যাস্ট্রা-আটাবের মধ্যে চুক্তি

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১২ নভেম্বর ২০২২, ০১:৩৪ পিএম
ট্রাভেল এন্ড ট্যুরিজম এক্সপো: এয়ার অ্যাস্ট্রা-আটাবের মধ্যে চুক্তি

আগামী মাসে (ডিসেম্বর) শুরু হতে যাচ্ছে ইন্টারন্যাশনাল ট্রাভেল ও ট্যুরিজম এক্সপো। অনুষ্ঠানটিকে বাস্তবায়নের লক্ষ্যে বেসরকারি এয়ারলাইন্স এয়ার অ্যাস্ট্রা ও আটাব এর মধ্যে একটি চুক্তি স্বাক্ষর হয়েছে।

শনিবার (১২ নভেম্বর) রাজধানীর হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে এ চুক্তি স্বাক্ষর হয়। অনুষ্ঠানে আটাবের পক্ষে অংশ নেন মহাসচিব আব্দুস সালাম আরেফ এবং এয়ার অ্যাস্ট্রা এয়ারলাইন্সের সিইও ইমরান আসিফ।  

এই সম্মেলনের আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ ইন্টারন্যাশনাল ট্রাভেল এন্ড ট্যুরিজম এক্সপো (বিআইটিটিই)। 

এই চুক্তির ফলে এক্সপো প্রাঙ্গণের সকল ব্র্যান্ডিং ও টাইটেল স্পন্সর হিসেবে অ্যাস্ট্রা সুবিধা ভোগ করবে।

air

সংবাদ সম্মেলনে এসব বিষয় তুলে ধরেন আটাবের সভাপতি এস.এন মনজুর মোর্শেদ (মাহবুব)।

এ সময় তিনি জানান, বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সাথে সম্পৃক্ত কিছু কার্যক্রম তুলে ধরেন। এ সম্মেলন দেশ-বিদেশের বিভিন্ন পর্যটন বিশেষজ্ঞরা অংশগ্রহণ করবেন। 

তিনি আরও জানান, এ বিষয়ে ইতোমধ্যে বিভিন্ন আন্তর্জাতিক ও দেশে এয়ারলাইন্স, হসপিটাল, ট্যুরিজম বোর্ড, ট্রাভেল এজেন্সি, টুর অপারেটর, হোটেল, রিসোর্ট ক্রুজ লাইনার এই এক্সপো-তে অংশ নেবে বলে নিশ্চিত করেছে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ইউএস বাংলার মহাব্যবস্থাপক (জনসংযোগ) কামরুল ইসলাম উপস্থিত ছিলেন। এতে আরও উপস্থিত ছিলেন— আটাবের সহ-সভাপতি সিয়া জান্নাত সালেহ, উপ-মহাসচিব গোলাম মাহমুদ ভূইয়া মানিক, অর্থ সচিব আব্দুর রাজ্জাক, জনসংযোগ বিভাগের আতিকুর পারভেজ ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক তোয়াহা চৌধুরীসহ সংশ্লিষ্টরা।

এমআইকে/এএস