শুক্রবার, ১৭ মে, ২০২৪, ঢাকা

ফারদিনের লাশ কীভাবে নদীতে এলো খতিয়ে দেখা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১০ নভেম্বর ২০২২, ০৩:১৭ পিএম

শেয়ার করুন:

ফারদিনের লাশ কীভাবে নদীতে এলো খতিয়ে দেখা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী
ফাইল ছবি

বুয়েট শিক্ষার্থী ফারদিন নূর পরশ নিখোঁজের পর তার সর্বশেষ লোকেশন ছিল গাজীপুর। সেখান থেকে তার মরদেহ শীতলক্ষ্যায় কীভাবে গেল তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। সেই সঙ্গে পুরো ঘটনাটিকে হত্যাকাণ্ড হিসেবে ধরেই এর তদন্ত চলছে বলেও জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্সে ইন্ডাস্ট্রিয়াল পুলিশের এক যুগ পূর্তির অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।


বিজ্ঞাপন


মন্ত্রী বলেন, যেহেতু বিষয়টির তদন্ত চলছে, এ কারণে পুরোপুরি তদন্ত না করেই তথ্য দেওয়া পরে ভুলও হতে পারে। এমন কোনোকিছু আমরা করতে চাই না।

Home Ministerতবে ঘটনার সঙ্গে যারাই জড়িত তাদেরকে খুঁজে বের করা হবে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জড়িতের খুঁজে বের করে, শনাক্ত করে আইনের আওতায় নিয়ে আসা হবে। এটি একটি হত্যাকাণ্ড। সে বিষয়টি সামনে রেখে তদন্ত চলছে। তদন্ত শেষ করে রিপোর্ট পেলে এ বিষয়ে বিস্তারিত জানানো সম্ভব হবে।

>> আরও পড়ুন: পাঁচ দিনের রিমান্ডে ফারদিনের বান্ধবী বুশরা


বিজ্ঞাপন


উল্লেখ্য, গত শনিবার (৫ নভেম্বর) থেকে নিখোঁজ ছিলেন বুয়েট শিক্ষার্থী ফারদিন। ওইদিনই রাজধানীর রামপুরা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন তার বাবা নূর উদ্দিন। নিখোঁজের দুদিন পর গত সোমবার (৭ নভেম্বর) সন্ধ্যা ৬টার দিকে নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে ফারদিন নূর পরশের লাশ উদ্ধার করে নৌ-পুলিশ। পরে লাশের ময়নাতদন্ত করা চিকিৎসক জানিয়েছিলেন, নিহতের শরীরে আঘাতের চিহ্ন পাওয়া গেছে। এ থেকে পুলিশের ধারণা ফারদিনকে হত্যা করা হয়েছে।

ওই ঘটনায় নিহতের বাবা নূর উদ্দিন বুধবার (৯ নভেম্বর) মধ্যরাতে রামপুরা থানায় একটি মামলা করেছেন। সেই মামলার সূত্র ধরে বুশরা নামে এক ছাত্রীকেও গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশ। পরে আদলতে পাঠানো হলে তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন বিচারক।

এমআইকে/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর