শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

নীলক্ষেতে উচ্ছেদকৃত প্রকৃত দোকানিরা বিকল্প দোকান পাবেন

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯ নভেম্বর ২০২২, ০৫:৫৯ পিএম

শেয়ার করুন:

নীলক্ষেতে উচ্ছেদকৃত প্রকৃত দোকানিরা বিকল্প দোকান পাবেন

রাজধানীর নীলক্ষেতে তুলা মার্কেটে যে উচ্ছেদ অভিযান চালানো হয়েছে সেখানে প্রকৃত কোনো দোকানি উচ্ছেদ হয়ে থাকলে তাকে বিকল্প দোকানের ব্যবস্থা করে দেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বুধবার (৯ নভেম্বর) পোস্তগোলা জাতীয় মহাশ্মশানের উন্নয়ন কাজের উদ্বোধনে এসে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মেয়র এসব কথা বলেন।


বিজ্ঞাপন


মেয়র ফজলে নূর তাপস বলেন, দায়িত্ব নেওয়ার পর থেকে সব অবৈধ দখলদার, অবৈধ দোকানদার উচ্ছেদে আমরা কার্যক্রম নিয়েছি। এরই ধারাবাহিকতায় নীলক্ষেতে অবৈধভাবে দীর্ঘদিনের দখলকৃত দোকান উচ্ছেদ করা হয়েছে। তবে প্রকৃত দোকানদার যারা তাদের জন্য আমরা অবশ্যই বিকল্প দোকানের ব্যবস্থা করে দেব।

আরও পড়ুন: নীলক্ষেতে দিনভর অভিযানে গুঁড়িয়ে দেওয়া হলো ১৮৮টি দোকান

মেয়র তাপস বলেন, প্রকৃত ব্যবসায়ী, প্রকৃত দোকানদারদের কাছে আমরা অবশ্যই দায়বদ্ধ। তাদের জন্য বিকল্প ব্যবস্থা করব। তবে অবৈধভাবে যারা ছলছাতুরি করে বিভিন্নভাবে সিটি করপোরেশনের জমি, দোকান দখলে নিয়েছে তাদের বিরুদ্ধে আমাদের অভিযান চলমান থাকবে।

মেয়র বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বিভিন্ন মার্কেটে বিভিন্ন চক্র বিভিন্ন সময়ে কাগজ বানিয়ে অবৈধভাবে দোকান নিয়েছে, দখল করেছে এবং তারা তাদের মতো করে এখানে নানারকম অবকাঠামো নির্মাণ করেছে। এতে যারা প্রকৃত দোকানদার বা ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হয়েছে, সিটি করপোরেশন ক্ষতিগ্রস্ত হয়েছে।


বিজ্ঞাপন


প্রসঙ্গত, নীলক্ষেত রোড সাইড মার্কেটের (তুলা মার্কেট) ১৮৮টি অবৈধ দোকান উচ্ছেদ ও ভাঙছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। দুই দিনে ভাঙার কাজ হাতে নিলেও সবশেষ আরও দুই দিন সময় বাড়ানো হয়। বুধবার চলছে শেষ দিনের উচ্ছেদ ও ভাঙার কাজ।

ডিএইচডি/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর