টিকা কার্যক্রমে বাংলাদেশের প্রশংসায় মার্কিন রাষ্ট্রদূত

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯ নভেম্বর ২০২২, ০৪:২৩ পিএম
টিকা কার্যক্রমে বাংলাদেশের প্রশংসায় মার্কিন রাষ্ট্রদূত

মহামারি করোনাভাইরাসের প্রকোপ রোধে টিকা কার্যক্রমে বাংলাদেশ সফল বলে মনে করেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস। এজন্য বাংলাদেশের ভূয়সী প্রশংসা করেছেন তিনি।

বুধবার (৯ নভেম্বর) নারায়ণগঞ্জে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মার্কিন দূত এই প্রশংসা করেন। এর আগে তিনি কালেক্টরেট প্রিপারেটরি স্কুলে শিশুদের টিকাদান কর্মসূচি পরিদর্শন করেন।

মার্কিন রাষ্ট্রদূত বলেন, 'বাংলাদেশে ৭৫ ভাগ মানুষ করোনা টিকার আওতায় এসেছে, যা বিশ্বে সর্বোচ্চ।'

শিশুদের প্রশংসা করে তিনি বলেন, ‘বাচ্চারা খুবই সাহসী। তারা কেউই টিকা নিতে ভয় পায়নি।'

যুক্তরাষ্ট্র সরকার ১০ কোটি ডোজ টিকা দিয়েছে জানিয়ে তিনি বলেন, ‘বাংলাদেশের সঙ্গে যুক্তরাষ্ট্রের ৫০ বছরের অংশীদারিত্ব। প্রাথমিক স্বাস্থ্যসেবা ও অন্যান্য বিষয়ে যুক্তরাষ্ট্র বাংলাদেশকে সহযোগিতা করে আসছে। জনস্বাস্থ্যসেবার উন্নয়নে আমরা সহযোগিতার হাত আরও বৃদ্ধি করবো।'

tika

এ সময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী, জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ, জেলা সিভিল সার্জন ডা. এ এফ এম মুশিউর রহমান, জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, যুক্তরাষ্ট্র দূতাবাস, ইউএসএআইডি, জেলা প্রশাসন ও ব্র্যাকের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ইউএসএআইডির অর্থায়নে ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সহযোগিতায় কমিউনিটি হেলথ সিস্টেম প্রকল্পের আওতায় নারায়ণগঞ্জে শিশুদের করোনার টিকা প্রদান কর্মসূচি বাস্তবায়ন করছে বেসরকারি সংস্থা ব্র্যাক।

জেবি