বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

কিশোর গ্যাং নিয়ন্ত্রণে কমিউনিটি পুলিশকে কাজ করার তাগিদ

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৯ অক্টোবর ২০২২, ০৫:০৬ পিএম

শেয়ার করুন:

কিশোর গ্যাং নিয়ন্ত্রণে কমিউনিটি পুলিশকে কাজ করার তাগিদ
ফাইল ছবি

কিশোর গ্যাং নিয়ন্ত্রণে কমিউনিটিং পুলিশকে কাজ করার তাগিদ দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বলছেন, আমাদের স্কুল কলেজগুলো অনেকদিন বন্ধ থাকার কারণে মোড়ে মোড়ে কিশোর গ্যাং তৈরি হয়েছিল। এখনও আছে। আমার মনে হয় এখানে কমিউনিটি পুলিশের কাজ করার আছে। তাদের কাজ করতে হবে। কিশোরদের বলতে হবে এই কাজ থেকে তোমাদের বিরত থাকতে হবে, না হলে তোমাদের অন্ধকার জগতে চলে যেতে হবে।

শনিবার (২৯ অক্টোবর) দুপুরে রাজধানীর রাজারবাগে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


বিজ্ঞাপন


স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আজ থেকে যদি ৫০ থেকে ৬০ বছর আগে ফিরে যাই, গ্রামে মাতবর বলেন, চেয়ারম্যান আর মুরব্বি বলেন, সবার মিলে মিশে একটা অবস্থান ছিল৷ তারা আমাদের পুলিশকে সবসময় সহযোগিতা করেছে। কমিউনিটি পুলিশের কাজ নিজ নিজ এলাকার সমস্যাগুলো যেন তারা সমাধান করতে পারে।

আসাদুজ্জামান খান বলেন, কমিউনিটি পুলিশের কাজই হলো মানুষকে সচেতন করা। সমাজে কোনো অপরাধ সংঘটিত হওয়ার আগে কী ধরনের অপরাধ হতে পারে তা মানুষকে জানিয়ে দেওয়া। সমাজে কোনো ঘটনা ঘটার আগে তা মানুষকে জানানো তাদের মূল দায়িত্ব।

মন্ত্রী বলেন, আমরা যখন জঙ্গি ও সন্ত্রাস দমনে কঠিন সমস্যার সম্মুখীন হয়েছি তখন প্রধানমন্ত্রী দেশবাসীর সহযোগিতা চেয়েছেন। এদেশের শিক্ষক, ছাত্র, কৃষক, আলেম-উলামা সকলকে এই জঙ্গি দমনে এগিয়ে আসার আহ্বান জানিয়েছিলেন। আমরা সেদিন একটা অভূতপূর্ব সাফল্য দেখেছিলাম। এই জঙ্গিবিরোধী অভিযানে সকলে সাড়া দিয়েছিল।

অনুষ্ঠানের আয়োজন করে ঢাকা মহানগর পুলিশ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিএমপি কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম ও ঊর্ধ্বতন কর্মকর্তারা।


বিজ্ঞাপন


এমআইকে/জেবি

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর