শনিবার, ১৮ মে, ২০২৪, ঢাকা

এবার তিন এসপিকে বাধ্যতামূলক অবসরে পাঠাল সরকার

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২২, ০৭:৩২ পিএম

শেয়ার করুন:

এবার তিন এসপিকে বাধ্যতামূলক অবসরে পাঠাল সরকার
বাধ্যতামূলক অবসরে পাঠানো তিন কর্মকর্তা। ছবি: সংগৃহীত

একজন সচিবকে মেয়াদ পূর্তির আগেই বাধ্যতামূলক অবসরে পাঠানোর বিষয়টি নিয়ে আলোচনার মধ্যেই পুলিশ সুপার পদমর্যাদার তিনজন কর্মকর্তাকে বাধ্যতামূলক অবসরে পাঠিয়েছে সরকার।

মঙ্গলবার (১৮ অক্টোবর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে এ সংক্রান্ত তিনটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।


বিজ্ঞাপন


অবসরে যাওয়া পুলিশ কর্মকর্তারা হলেন বিসিএস পুলিশ ক্যাডারের ১২তম ব্যাচের মুহাম্মদ শহীদুল্ল্যাহ চৌধুরী ও দেলোয়ার হোসেন মিঞা এবং ১৫তম ব্যাচের মীর্জা আবদুল্লাহেল বাকী।

আরও পড়ুন: সরকারবিরোধী কার্যক্রমে জড়িত নই: বিদায়ী তথ্যসচিব

মুহাম্মদ শহীদুল্ল্যাহ চৌধুরী পুলিশ সদর দফতরের পুলিশ সুপার (টিআর), মো. দেলোয়ার হোসেন মিঞা এবং মীর্জা আবদুল্লাহেল বাকী পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পুলিশ সুপার হিসেবে কর্মরত ছিলেন।

প্রজ্ঞাপনে জানানো হয়, সরকারি চাকরি আইন ২০১৮ (২০১৮ সালের ৫৭ নং আইন) এর ৪৫ ধারার বিধান অনুযায়ী জনস্বার্থে তাদেরকে সরকারি চাকরি থেকে অবসর প্রদান করা হলো।


বিজ্ঞাপন


তবে কী কারণে তাদের অবসরে পাঠানো হলো প্রজ্ঞাপনে স্পষ্ট করা হয়নি। সেই সঙ্গে তারা অবসরে যাওয়ার পর বেতন-ভাতাসহ অন্যান্য সুবিধাদি আর পাবেন কি না এ বিষয়েও কিছু উল্লেখ নেই প্রজ্ঞাপনে।

আরও পড়ুন: তিন নারী কর্মকর্তাসহ অতিরিক্ত ডিআইজি হলেন চারজন

বাধ্যতামূলক অবসরে পাঠানো এই তিন কর্মকর্তার মধ্যে ভালো কাজের স্বীকৃতি হিসেবে মুহাম্মদ শহীদুল্ল্যাহ চৌধুরী পিপিএম এবং মীর্জা আবদুল্লাহেল বাকী পিপিএম (সেবা) পদকপ্রাপ্ত।

গত রোববার (১৬ অক্টোবর) তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মো. মকবুল হোসেনকে বাধ্যতামূলক অবসরে পাঠায় জনপ্রশাসন মন্ত্রণালয়। তাকে অবসরে পাঠানোর কারণ সম্পর্কে বিস্তারিত জানা না গেলেও বিষয়টি নিয়ে তুমুল আলোচনা হচ্ছে।

এমআইকে/জেবি

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর