শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

বুথে ঢুকে জোরপূর্বক ভোট: গাইবান্ধায় ৪০ কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১২ অক্টোবর ২০২২, ১১:৪০ এএম

শেয়ার করুন:

বুথে ঢুকে জোরপূর্বক ভোট: গাইবান্ধায় ৪০ কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত

প্রয়াত ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়ার আসনে ইভিএমে অনুষ্ঠিত হচ্ছে উপনির্বাচন। বুধবার (১২ অক্টোবর) সকাল আটটা থেকে ভোটগ্রহণ শুরু হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে অনিয়ম। জোরপূর্বক কেন্দ্রে ঢুকে ভোট দেওয়াসহ নানা অনিয়মে ৪০টি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।

নির্বাচন কমিশন সূত্রে এ তথ্য জানা গেছে। তবে গাইবান্ধা-৫ উপনির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা আব্দুল মোতালেব জানিয়েছেন, তিনটি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।


বিজ্ঞাপন


এর আগে, বুধবার সকাল ৮টা থেকে গাইবান্ধা-৫ ফুলছড়ি-সাঘাটা আসনে উপনির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিরতিহীনভাবে বিকেল চারটা পর্যন্ত। 

এবার নারী ভোটারের চেয়ে পুরুষ ভোটারের সংখ্যা বেশি। তবে ইভিএম মেশিনে জটিলতার কারণে কয়েকটি কেন্দ্রে ভোটগ্রহণে বিলম্ব হচ্ছে বলে জানা যায়।

সাঘাটা ও ফুলছড়ি উপজেলার ১৭টি ইউনিয়নের মোট ১৪৫টি কেন্দ্রে  ভোট নেওয়া হচ্ছে ইভিএমে। ১৪২ কেন্দ্রে সিসি ক্যামেরার মাধ্যমে ভোটগ্রহণের কার্যক্রম সরাসরি পর্যবেক্ষণ করছে নির্বাচন কমিশন।

এর মধ্যে সাঘাটা উপজেলার ১০টি ও ফুলছড়ি উপজেলার সাতটিসহ মোট ১৭টি ইউনিয়ন নিয়ে মিলে ৩ লাখ ৩৯ হাজার ৭৪৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৬৯ হাজার ৫৮৩ জন এবং নারী ভোটার ১ লাখ ৭০ হাজার ১৬০ জন।


বিজ্ঞাপন


গত ২২ জুলাইয়ে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়ার মৃত্যুতে আসনটিকে শূন্য ঘোষণা করা হয়।

বিইউ/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর