সাংগঠনিক সপ্তাহ পালন করবে ডিইউজে

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫ অক্টোবর ২০২২, ১০:১০ পিএম
সাংগঠনিক সপ্তাহ পালন করবে ডিইউজে

সাংবাদিক ও সংবাদ মাধ্যমের বিভিন্ন সমস্যা জানতে সাংগঠনিক সপ্তাহ শুরু করতে যাচ্ছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)। আগামী ১০ অক্টোবর থেকে ১৬ অক্টোবর পর্যন্ত এই সাংগঠনিক সপ্তাহ পালিত হবে।

বুধবার (৫ অক্টোবর) ঢাকা সাংবাদিক ইউনিয়নের নির্বাহী কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় জানানো হয়, আগামী ১০ অক্টোবর, ২০২২ জাতীয় প্রেসক্লাব এলাকায় বায়েজিদ আহমেদ ও পাভেল হায়দার চৌধুরীসহ সাংবাদিকদের বিরুদ্ধে দায়েরকৃত হয়রানিমূলক মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ সমাবেশ পালন করবে ডিইউজে। এছাড়াও সাংবাদিকদের বেতন-ভাতা বৃদ্ধি, যখন-তখন চাকরিচ্যুতি, হামলা-মামলাসহ নানাবিধি সমস্যা নিয়ে সভায় বিস্তারিত আলোচনা হয়।

এসব সমস্যা থেকে উত্তরণের দাবিতে সমাবেশ আয়োজন ছাড়াও ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ), ঢাকা সাব-এডিটর কাউন্সিল (ডিএসইসি), ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, বাংলাদেশ সচিবালয় রিপোর্টার্স ফোরাম ও টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের (টিসিএ) সঙ্গে মতবিনিময় সভাও করবে ডিইউজে।

ডিইউজে সভাপতি সোহেল হায়দার চৌধুরীর সভাপতিত্বে এ দিন অনুষ্ঠিত এই সভার শুরুতে একুশে পদকপ্রাপ্ত বর্ষীয়ান সাংবাদিক তোয়াব খানসহ প্রয়াত সদস্যদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

ডিইউজের সাধারণ সম্পাদক আকতার হোসেনের সঞ্চালনায় সভায় অন্যদের মধ্যে সিনিয়র সহ-সভাপতি এম এ কুদ্দুস, যুগ্ম সম্পাদক খায়রুল আলম, কোষাধ্যক্ষ আশরাফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক এ জিহাদুর রহমান জিহাদ, আইন বিষয়ক সম্পাদক এস এম সাইফ আলী, দফতর সম্পাদক আমানউল্লাহ আমান, কল্যাণ সম্পাদক জুবায়ের রহমান চৌধুরী, নির্বাহী পরিষদ সদস্য মুজিব মাসুদ, ইব্রাহীম খলিল খোকন, আসাদুর রহমান, আনোয়ার হোসেন, মহিউদ্দিন পলাশ, রেহানা পারভীন, শফিক বাশার প্রমুখ উপস্থিত ছিলেন।

টিএ/আইএইচ