বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

সলিমুল্লাহ এতিমখানা পরিচালনা কমিটির সভাপতি শুকুর, সম্পাদক সাব্বির

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫ অক্টোবর ২০২২, ১২:২৫ এএম

শেয়ার করুন:

সলিমুল্লাহ এতিমখানা পরিচালনা কমিটির সভাপতি শুকুর, সম্পাদক সাব্বির
সভাপতি শুকুর ও সাধারণ সম্পাদক সাব্বির

রাজধানীর আজিমপুরের স্যার সলিমুল্লাহ মুসলিম এতিমখানার নতুন পরিচালনা কমিটি করা হয়েছে। ২০২২-২০২৪ মেয়াদের নির্বাচনে ১৪টি পদের বিপরীতে প্রত্যেক পদে একজন করে প্রার্থী থাকায় সকল বৈধ প্রার্থীদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে। সভাপতি পদে আব্দুস শুকুর ইমন এবং সাধারণ সম্পাদক পদে সাব্বির আহমেদ নির্বাচিত হয়েছেন।

এছাড়া আরও তিনজন সহসভাপতি, যুগ্ম সম্পাদক, কোষাধ্যক্ষ এবং সাতজন কার্যনির্বাহী সদস্য সহ মোট ১৪ সদস্যের এ কমিটি নির্বাচিত হয়।


বিজ্ঞাপন


গত ৩ রা অক্টোবর চূড়ান্ত প্রার্থীদের তালিকা প্রকাশিত হওয়ার পর ১৪টি পদের বিপরীতে কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় প্রধান নির্বাচন কমিশনার কাজী বজলুর রশীদ ও রিটার্নিং কর্মকর্তা আশরাফ আলী শেখ প্রার্থীদের নির্বাচিত ঘোষণা করেন।

গত ৬ই সেপ্টেম্বর নির্বাচন কমিশনার তফসিল ঘোষণা করেন। আগামী ১০ ই অক্টোবর নির্বাচন অনুষ্ঠিত হওয়ার দিন ধার্য ছিলো।

এক রিট পিটিশনের আদেশের আলোকে এতিমখানার প্রশাসক ও সমাজসেবা অধিদফতর এর পরিচালক উপসচিব মোহাম্মদ কামরুল ইসলাম চৌধুরী নির্বাচন অনুষ্ঠানে এতিমখানার গঠনতন্ত্র মোতাবেক ব্যবস্থা গ্রহণ করেন।

উল্লেখ্য, গত ২০০৪ সালে সলিমুল্লাহ এতিমখানার ৮ দশমিক ৫ বিঘা জমি তৎকালীন কমিটি এতিমদের স্বার্থ খর্ব করে একটি ডেভলপার কোম্পানিকে দেয়। পরবর্তীতে এতিমখানার চারজন ছাত্র বাদী হয়ে হাইকোর্টে রিট পিটিশন দায়ের করলে উচ্চ আদালত সেই জমির উপর নির্মিত ১৮ তলা ভবনসহ জমি বাজেয়াপ্ত ঘোষণা করেন। একই সঙ্গে অতিদ্রুত এতিমখানার গঠনতন্ত্র অনুযায়ী নির্বাচিত কমিটির নিকট দায়িত্ব হস্তান্তরের নির্দেশ দেন।


বিজ্ঞাপন


উচ্চ আদালতের নির্দেশ অনুযায়ী নির্বাচন প্রক্রিয়া অনুষ্ঠানের মাধ্যমে নির্বাচিত কমিটির কাছে দায়িত্ব হস্তান্তরের সকল প্রক্রিয়া সম্পন্ন করা হয়।

বিইউ/একে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর