বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ঢাকা

বিদ্যুৎ এসেছে ঢাকাসহ কিছু এলাকায়, স্বাভাবিক হতে সময় লাগবে

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪ অক্টোবর ২০২২, ০৭:২৯ পিএম

শেয়ার করুন:

বিদ্যুৎ এসেছে ঢাকাসহ কিছু এলাকায়, স্বাভাবিক হতে সময় লাগবে
ফাইল ছবি

পাঁচ ঘণ্টার বেশি সময় পর রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় বিদ্যুৎ এসেছে। তবে জাতীয় গ্রিডের বিপর্যয় কাটাতে আরও সময় লাগবে বলে জানিয়েছে বিদ্যুৎ বিভাগ। 

একটি সঞ্চালন লাইনে বিভ্রাট দেখা দেওয়ায় মঙ্গলবার (৪ অক্টোবর) দুপুর ২টা থেকে দেশের বিভিন্ন জেলায় বিদ্যুৎ বিপর্যয়ের ঘটনা ঘটে। সন্ধ্যা সোয়া সাতটার দিকে রাজধানী ঢাকার বিভিন্ন এলাকায় বিদ্যুৎ আসে। এছাড়া দেশের বিভিন্ন এলাকা থেকেও বিদ্যুৎ আসার খবর পাওয়া গেছে।


বিজ্ঞাপন


৭টা ২৫ মিনিটে বারিধারা ডিপ্লোম্যাটিক জোনে বিদ্যুৎ আসে। সন্ধ্যা ৬টা ১৪ মিনিটে সচিবালয়ের ভবনগুলোতেও বিদ্যুৎ সরবরাহ করা হয়। এছাড়া রাজধানীর অন্যান্য এলাকায়ও একই সময়ে বিদ্যুৎ আসার খবর পাওয়া যায়।  

সাতটার দিকে  বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লিখেছেন, ঢাকা ও আশেপাশের অঞ্চলে দ্রুত বিদ্যুৎ রিস্টোর হচ্ছে। ইতোমধ্যে টাঙ্গাইল, কিশোরগঞ্জ, ময়মনসিংহ, জামালপুর, মানিকগঞ্জে বিদ্যুৎ সরবরাহ সচল হয়েছে। এবং ঢাকা, গাজীপুর, চট্টগ্রাম, সিলেট, নারায়ণগঞ্জ ও সিদ্ধিরগঞ্জের আংশিক এলাকায় সরবরাহ চালু হয়েছে। ঢাকায় লোড বেশি হবার কারণে সব লাইন সচল করতে কিছুটা দেরি হতে পারে। অনাকাঙ্ক্ষিত অসুবিধার জন্য আন্তরিক দুঃখ প্রকাশ করেন প্রতিমন্ত্রী।

ggg
বিদ্যুৎ বিপর্যয়ে ফিলিং স্টেশনে ভিড়। ছবি: ঢাকা মেইল

এর আগে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয় জানায়, আকস্মিকভাবে আজ দুপুর ২টা ৪ মিনিটে জাতীয় গ্রিডের ইস্টার্ন অংশে (ঢাকা, চট্টগ্রাম, সিলেট, কুমিল্লা, ময়মনসিংহ) সমস্যা দেখা দেওয়ায় অনাকাঙ্ক্ষিতভাবে বিদ্যুৎ বিভ্রাট দেখা দেয়। যথাসম্ভব তাড়াতাড়ি বিদ্যুৎ সেবা স্বাভাবিক হবে জানিয়ে সংস্থাটি বলছে, এখনও এই বিপর্যয়ের কারণ জানা যায়নি। এ ব্যাপারে তদন্ত কমিটি করা হয়েছে।


বিজ্ঞাপন


পিডিপির উপপরিচালক মোহাম্মদ শামীম হাসান বিকেলে ঢাকা মেইলকে বলেন, জাতীয় গ্রিডে কিছু সমস্যার কারণে দেশের অনেক জায়গায় বিদ্যুৎ বিপর্যয় দেখা দিয়েছে। আমাদের টিম সব জায়গায় কাজ করছে। সবকিছু ঠিকঠাক হতে তিন-চার ঘণ্টা বা তারও বেশি সময় লাগতে পারে। আমরা দ্রুত সমস্যা সমাধানের চেষ্টা করছি।

একটি সঞ্চালন লাইনে বিভ্রাট দেখা দেওয়ায় দেশের বিভিন্ন জেলায় বিদ্যুৎ বিপর্যয়ের ঘটনা ঘটে। রাজধানী ঢাকা, নারায়ণগঞ্জ, কুমিল্লা, নোয়াখালী, চট্টগ্রাম, রাঙামাটি, টাঙ্গাইল ও ময়মনসিংহসহ দেশের অধিকাংশ এলাকা একযোগে বিদ্যুৎহীন হয়ে পড়ে। এতে চরম ভোগান্তিতে পড়েন সাধারণ মানুষ।

জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর