শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

বিদ্যুৎ বিপর্যয়: বাড়তি সতর্কতা পূজামণ্ডপে

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪ অক্টোবর ২০২২, ০৭:১৯ পিএম

শেয়ার করুন:

বিদ্যুৎ বিপর্যয়: বাড়তি সতর্কতা পূজামণ্ডপে
ফাইল ছবি

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় বিদ্যুৎ বিপর্যয় দেখা দিয়েছে। জাতীয় গ্রিডে বিপর্যয়ের কারণে মঙ্গলবার (৪ অক্টোবর) বিদ্যুৎহীন হয়ে পড়েছে দেশের বড় অংশ। এদিকে আজ হিন্দু সম্প্রদায়ের শারদীয় দুর্গা পূজার নবমী। এই অবস্থায় রাজধানীর সব পূজামণ্ডপে বাড়তি সতর্কতা জারি করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

ডিএমপি থেকে বলা হয়েছে, রাজধানীর যেসব পূজা মণ্ডপে জেনারেটর নেই সেখানে সন্ধ্যার আগেই জেনারেটরের ব্যবস্থা করা হয়েছে। পর্যাপ্ত আলোর ব্যবস্থাও করা হয়েছে। পূজামণ্ডপ মনিটরিংয়ের জন্য সিসিটিভি ক্যামেরা সচল রাখতে বিকল্প ব্যবস্থা করতে বলা হয়েছে। এছাড়া পোশাকে ও সাদা পোশাকে সার্বক্ষণিক টহল ও নজরদারি বাড়াতে পুলিশ সদস্যদের নির্দেশ দিয়েছে ডিএমপি।


বিজ্ঞাপন


হিন্দু সম্প্রদায়ের দুর্গাপূজায় নিরাপত্তাব্যবস্থা বাড়াতে কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে বলে ঢাকা মেট্রোপলিটন পুলিশের একাধিক কর্মকর্তা জানিয়েছেন। ডিএমপি রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনারের (ডিসি) মো. শহিদুল্লাহ ঢাকা মেইলকে বলেন, জাতীয় গ্রিডে বিপর্যয়ের কারণে ডিএমপির নির্দেশনা আছে, এজন্য বাড়তি নিরাপত্তাব্যবস্থাও নেওয়া হয়েছে।

ডিএমপির এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, পূজামণ্ডপের ভেতরে বাইরে ও আশপাশে সার্বক্ষণিক টহল, সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি রাখতে বলা হয়েছে। ডিএমপির প্রত্যেকটি থানা, ডিবি ও প্রত্যেকটি ক্রাইম ডিভিশনকে ইতোমধ্যে এ নির্দেশনা দেওয়া হয়েছে। বিশেষ করে যেসব এলাকায় পূজামণ্ডপ বেশি এবং বড় বড় মণ্ডপ রয়েছে সেখানে বেশিসংখ্যক পুলিশের উপস্থিতি ও নজরদারি রাখতে বলা হয়েছে। পূজামণ্ডপগুলোয় পর্যাপ্ত আলোর বাড়াতে জন্য জেনারেটরের ব্যবস্থা করতে পূজা কমিটিকে অনুরোধ করা হয়েছে। ডিএমপির নির্দেশনা অনুযায়ী গোয়েন্দা পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে। পূজামণ্ডপের আশপাশে গোয়েন্দা নজরদারি বাড়ানোর হয়েছে বলেও জানান গোয়েন্দা কর্মকর্তারা।

এদিকে পুলিশের পাশাপাশি র‌্যাবও তাদের নিরাপত্তা জোরদার করতে ব্যাটালিয়নগুলোকে নির্দেশনা দিয়েছে। বিশেষ করে যেসব এলাকায় পূজামণ্ডপ রয়েছে সেসব এলাকায় র‌্যাবের টহল বাড়াতে বলা হয়েছে। পোশাকে ও সাদা পোষাকে র‌্যাব সদস্যদের নজরদারি বাড়াতে বলা হয়েছে।

বিদ্যুৎ জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয় জানিয়েছে, দ্রুততার সঙ্গে জাতীয় গ্রিড সচলের নিবিড় প্রচেষ্টা চলছে।


বিজ্ঞাপন


ডব্লিউএইচ/জেবি

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর