শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

অসাম্প্রদায়িক দেশ হিসেবে বাংলাদেশ রোল মডেল: পানিসম্পদ উপমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩ অক্টোবর ২০২২, ০৯:০৫ পিএম

শেয়ার করুন:

অসাম্প্রদায়িক দেশ হিসেবে বাংলাদেশ রোল মডেল: পানিসম্পদ উপমন্ত্রী

অসাম্প্রদায়িক দেশ হিসেবে বাংলাদেশকে রোল মডেল হিসেবে উল্লেখ করেছেন পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম।

সোমবার (৩ সেপ্টেম্বর) শারদীয় দুর্গাপূজা উপলক্ষে শরীয়তপুরের নড়িয়া উপজেলার বিভিন্ন মণ্ডপ পরিদর্শনকালে এ কথা বলেন তিনি।


বিজ্ঞাপন


বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অসাম্প্রদায়িক দেশ হিসেবে রোল মডেল উল্লেখ করে তিনি বলেন, যারা দেশের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রে লিপ্ত, যারা বহির্বিশ্বে দেশের বিরুদ্ধে আজগুবি নালিশ করে, সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টিতে উসকানি দেয়, শান্তি-সম্প্রীতি বিনষ্ট করে, দেশকে কলুষিত করতে চায়, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিয়ে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। যাতে ভবিষ্যতে আর কেউ দেশের বিরুদ্ধে এমন ষড়যন্ত্রমূলক কূটচালের সাহস করতে না পারে।

পানিসম্পদ উপমন্ত্রী বলেন, দেশের মানুষ জানে একমাত্র বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ক্ষমতায় থাকলে সকল ধর্মের মানুষ নিরাপদে থাকে, শান্তিতে সব উৎসব পালন করতে পারে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে বদ্ধপরিকর। কিন্তু এই অসাম্প্রদায়িক চেতনার বিরুদ্ধে একটি স্বার্থান্বেষী-সুবিধাবাদী ও ধর্মান্ধ গোষ্ঠী দেশে অপতৎপরতা চালাচ্ছে। তাদের সম্পর্কে সবাইকে সচেতন থাকতে হবে।

দুর্গোৎসবকে কেন্দ্র করে কেউ অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চাইলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে জানিয়ে এনামুল হক শামীম বলেন, বিএনপির উদ্দেশ্য নির্বাচন নয়, দেশে একটি গণ্ডগোল লাগিয়ে পেছনের দরজা দিয়ে কিছু করা যায় কি-না- সেই অপচেষ্টা। বিএনপির জন্মটাই পেছনের দরজা দিয়ে এবং সে কারণেই তারা সবসময় পেছনের দরজা খুঁজে।

তবে বিএনপির আর পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসার সুযোগ নেই উল্লেখ করে তিনি বলেন, ক্ষমতায় আসতে হলে সাংবিধানিকভাবে, নির্বাচন কমিশনের মাধ্যমেই নির্বাচনে অংশগ্রহণ করতে হবে। আর আগামী নির্বাচনেও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আবারও ক্ষমতায় এসে পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রী হবেন।

এ দিন বিভিন্ন মণ্ডপ পরিদর্শনকালে অন্যদের মধ্যে নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ রাশেদ উজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান, নড়িয়া পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মাল, সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, সহ-সভাপতি বাদশা শেখ, উপজেলা ভাইস-চেয়ারম্যান জাকির বেপারী, ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম সিকদার, মিহির চক্রবর্তী, আলমগীর হোসেন, জুয়েল শিউলী, উপজেলা যুবলীগের আহবায়ক নাসির সরদার, যুগ্ম আহ্বায়ক উজ্জ্বল মীর মালত, মহিলা লীগের সভাপতি রাবেয়া আক্তার, সাধারণ সম্পাদক শামসুন্নাহার মায়া, ছাত্রলীগের আহ্বায়ক আসাদুজ্জামান বিপ্লব যুব মহিলা লীগের সভাপতি আসমা আক্তার, সাধারণ সম্পাদক জুলিয়া আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন।

টিএ/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর