শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

পূজামণ্ডপে নাশকতা ঠেকাতে সতর্ক থাকার পরামর্শ কাদেরের

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৩০ সেপ্টেম্বর ২০২২, ১১:৪৫ এএম

শেয়ার করুন:

পূজামণ্ডপে নাশকতা ঠেকাতে সতর্ক থাকার পরামর্শ কাদেরের

হিন্দু ধর্মালম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজায় নাশকতা ঠেকাতে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এছাড়া সারাদেশে পূজামণ্ডপ পাহারা দিতে দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান সেতুমন্ত্রী।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) সকালে সনাতন ধর্মাবলম্বীদের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে তিনি এ কথা বলেন।


বিজ্ঞাপন


সারাদেশে আওয়ামী লীগ এবং এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানিয়ে সেতুমন্ত্রী বলেন, দরকার হলে মন্দিরে-মন্দিরে মণ্ডপে-মণ্ডপে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পাহারায় থাকবে, তাদের পাশে আমাদের নেতা-কর্মীরাও থাকবেন। এটা আশা করি আমরা, এই উৎসবে সবাই শরিক হবে। কাজেই, সতর্কভাবে-সক্রিয়ভাবে উপস্থিত থাকার জন্য এবং নিরাপত্তার বিষয়ে সব ধরনের উদ্বেগ দূর করার জন্য আমাদের সর্বস্তরের নেতা-কর্মীদের আহ্বান জানাচ্ছি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে নির্দেশনার দিচ্ছি।

ওবায়দুল কাদের বলেন, সাম্প্রদায়িক শক্তি, জঙ্গিবাদী শক্তিকে বাইরে থেকে যতটা নিষ্ক্রিয় মনে হয় ভেতরে ভেতরে তার চেয়ে তারা সক্রিয়। আগের চেয়ে সক্রিয় এ রকম একটা বাতাবরণ দেশে আছে—অস্বীকার করার উপায় নেই।

সেতুমন্ত্রী বলেন, মণ্ডপে যারা হামলার ঘটনা ঘটায়, যে পরিচয়েই হোক, তাদের একমাত্র পরিচয় হচ্ছে দুর্বৃত্ত। আওয়ামী লীগ পরিচয়েও দুর্বৃত্ত আছে। আওয়ামী লীগের পরিচয় ব্যবহার করেও অনেক দুর্বৃত্ত এসব অপকর্ম করেছে। গতবারও আমরা দুএক জায়গায় লক্ষ করেছি।

‘আমরা পরিষ্কারভাবে বলতে চাই, সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসবকে সামনে রেখে তারা আতঙ্কে থাকবে-উদ্বিগ্ন থাকবে এটা হতে পারে না! হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিস্টান সবার ভোটের মূল্য সমান। কারও ভোটের মূল্য বেশি, কারও কম না। আপনারাও এ দেশের নাগরিক এবং আপনারা দ্বিতীয়-তৃতীয় শ্রেণির নাগরিক এটা কারও মনে করা উচিত না।’-বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।


বিজ্ঞাপন


এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর