বুধবার, ৮ মে, ২০২৪, ঢাকা

‘দুর্গাপূজায় জঙ্গি ঝুঁকি আছে, হামলা মোকাবিলায় প্রস্তুত পুলিশ’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৪:১৭ পিএম

শেয়ার করুন:

‘দুর্গাপূজায় জঙ্গি ঝুঁকি আছে, হামলা মোকাবিলায় প্রস্তুত পুলিশ’

হিন্দু ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজায় মণ্ডপে জঙ্গি হামলার ঝুঁকি আছে বলে মন্তব্য করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম। হামলা মোকাবিলা করতে পুলিশ প্রস্তুত আছে বলে জানান তিনি।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ঢাকেশ্বরী জাতীয় মন্দিরের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শনকালে সাংবাদিককের এই তথ্য দেন তিনি।


বিজ্ঞাপন


ডিএমপি কমিশনার বলেন, পূজামণ্ডপে জঙ্গি হামলার ঝুঁকি কোনোভাবেই উড়িয়ে দেওয়া যায় না। আপনারা জানেন মাসখানেক আগে ৫০ যুবক ঘর ছেড়েছে। তারা কোথায় ট্রেনিং করছে সেটা জানার চেষ্টা করছি। তাদের বিষয়ে অনেক দূর এগিয়েছি। আশা করি, তারা মাঠে কোনো অপারেশন করার আগেই আমরা ধরে ফেলব।

শফিকুল ইসলাম বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব রটিয়ে এবং ফেসবুকে বিভিন্ন অ্যাকাউন্ট খুলে বিভিন্ন পোস্ট দিয়ে সাম্প্রদায়িক উসকানি তৈরি করে একটি চক্র। এদের ঝুঁকি কিন্তু সবসময় থেকে যায়। গত বছর কুমিল্লার একটি ঘটনার বিষয় আপনারা জানেন, মন্দিরে কোরআন শরিফ রেখে যে অপতৎপরতা হয়েছিল; সে রকম ঘটনার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যায় না।

ঢাকা মহানগর পুলিশ কমিশনার বলেন, জঙ্গি হামলার ঝুঁকি নিয়ে কাজ করা হচ্ছে। ঝুঁকি এড়াতে প্রতিটি মণ্ডপেই ২৪ ঘণ্টা পুলিশ ও আনসার মোতায়েন থাকবে। যেকোনো পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুতি রয়েছে।

গত বছর সারাদেশে ৩২ হাজার ১১৮টি মণ্ডপে উৎযাপিত হয়েছিল শারদীয় দুর্গাপূজা। এবার ৩২ হাজার ১৬৮টি মণ্ডপে পূজা হবে। গতবারের তুলনায় এবার পূজা মণ্ডপের সংখ্যা বেড়েছে ৫০টি।


বিজ্ঞাপন


এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর