শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

ইউপি সদস্যের নেতৃত্বে ৫০০ বাসায় চুরি!

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৬:১৮ পিএম

শেয়ার করুন:

ইউপি সদস্যের নেতৃত্বে ৫০০ বাসায় চুরি!

আজিজুল হক ফকির (৪৭)। বাড়ি মাদারীপুরের শিরখাড়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ডে। ওয়ার্ডটির বর্তমান ইউপি সদস্য (মেম্বার) হিসেবে দায়িত্ব পালন করছেন। এই পরিচয়ের আড়ালে গড়ে তুলেছেন চুরি চক্রের একটি দল। আর সেই দলের নেতৃত্ব দিতেন তিনি।

চক্রটির মাধ্যমে গত সাত বছরে ঢাকার বিভিন্ন এলাকায় ৫০০ বাসায় চুরির ঘটনা ঘটেছে। এতদিন পার পেয়ে এলেও শেষমেষ আর রক্ষা পাননি। সম্প্রতি রাজধানীর মিরপুরের কাফরুলে একটি মার্কেটে চুরির ঘটনায় পুলিশের হাতে গ্রেফতার হন আজিজুল হক। জিজ্ঞাসাবাদে তার কাছ থেকে চাঞ্চল্যকর এসব তথ্য জানতে পারে আইনশৃঙ্খলা বাহিনীটি।


বিজ্ঞাপন


imrul-3বুধবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে আজিজুলের বিষয়ে বিস্তারিত জানাতে গিয়ে এসব তথ্য দেন ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার।

ডিবির অতিরিক্ত কমিশনার জানান, একটি চক্র গাড়ি নিয়ে মিরপুরের বিভিন্ন থানা এলাকায় চুরি করে আসছে বলে খবর পায় পুলিশ। এমন তথ্যের ভিত্তিতে গত সোমবার (২৬ সেপ্টেম্বর) রাতে কাফরুলের সেনপাড়া পর্বতা ঈদগাহ মাঠ এলাকায় তল্লাশি চেকপোস্ট বসায় কাফরুল থানা পুলিশ।

imrul-2তল্লাশিকালে প্রাইভেট কারসহ চোরচক্রের সক্রিয় সদস্য আজিজুল হককে গ্রেফতার করা হয়। এছাড়া তার কাছ থেকে একটি লোহার শাবল সাদৃশ্য (খুক্তি), একটি বোল্ড কাটার, দুটি (মেট্রো-গ-১৩-৮৫৮৯) লেখা গাড়ির নাম্বার প্লেট, একটি তালা, একটি বড় স্ক্রু ড্রাইভার, ১২টি শাড়ি, একটি প্লাস, একটি সাদা রংয়ের প্রাইভেটকার (যার নম্বর প্লেটে ঢাকা মেট্রো-গ- ১৭-৬৫৬৯) লেখা, একটি মোবাইল ফোন, একটি প্রেসার মাপার যন্ত্র রাখার ব্যাগ, নগদ দুই হাজার ৪০৯ টাকা, একটি হ্যান্ড ব্যাগ এবং ৪৩৯ টাকার কয়েন উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে কাফরুল সেনপাড়া ও পল্লবী বেনারশি পল্লীর কয়েকটি শাড়ির দোকানে চুরির ঘটনার সঙ্গে নিজের সম্পৃক্ত থাকার কথা স্বীকার করেন তিনি।


বিজ্ঞাপন


imrul-4হাফিজ আক্তার আরও জানান, আজিজুল হক তার সহযোগীদের নিয়ে ঢাকা শহরের বিভিন্ন এলাকার বাসা বাড়িতে চুরি করত। বিশেষ করে রাতের বেলায় এসব চুরি হতো। তারা আনুমানিক ৫০০ বাসায় গ্রিল কেটে চুরি করেছে।

হাফিজ আক্তার আরও বলেন, আজিজুলের বিরুদ্ধে বনানী থানায় একাধিক মামলা রয়েছে। এছাড়াও মাদারীপুরে একটি চুরির মামলাও আছে তার বিরুদ্ধে।

এমআইকে/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর