শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

গ্রিন এনার্জিতে গুরুত্ব দিচ্ছে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৯:২৯ পিএম

শেয়ার করুন:

গ্রিন এনার্জিতে গুরুত্ব দিচ্ছে বাংলাদেশ
ফাইল ছবি

বাংলাদেশ গ্রিন এনার্জি ব্যবহার করে বিদ্যুৎ উৎপাদনের বিশদ পরিকল্পনা হাতে নিয়ে ইতোমধ্যেই তা বাস্তবায়ন শুরু করেছে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। সেই সঙ্গে তিনি বলেছেন, গ্রিন এনার্জি বিস্তারে সৌর বিদ্যুতের পাশাপাশি বায়ু থেকে বিদ্যুৎ উৎপাদনেও গুরুত্ব দেওয়া হচ্ছে।

সোমবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে এশিয়া গ্রিন গ্রোথ পার্টনারশিপ মিনিস্ট্রিয়াল মিটিংয়ে ভার্চুয়ালি যুক্ত হয়েছিলেন প্রতিমন্ত্রী। ওই বৈঠকে এসব বিষয়ে আলোচনা হয়েছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন নসরুল হামিদ।


বিজ্ঞাপন


জ্বালানি প্রতিমন্ত্রী বলেন, প্রাকৃতিক দুর্যোগ, মহামারি এবং রাশিয়া-ইউক্রেন যুদ্ধ সারা বিশ্বকে নবায়নযোগ্য জ্বালানির দিকে নতুন করে তাকাতে বাধ্য করেছে। খুবই গুরুত্বপূর্ণ সময়ে অনুষ্ঠিত হচ্ছে দ্বিতীয় এশিয়া গ্রিন গ্রোথ পার্টনারশিপ মিনিস্ট্রিয়াল মিটিং।

নসরুল হামিদ জানান, আজকের ভার্চুয়াল মিটিংয়ে ক্লিন এনার্জিনির্ভর বাংলাদেশ গড়ে তুলতে প্রধানমন্ত্রীর অঙ্গীকার এবং আমাদের চলমান কর্মকাণ্ডগুলো তুলে ধরেছি। পাশাপাশি বৈঠকে এশিয়ার বিভিন্ন দেশের মন্ত্রীদের সঙ্গে জ্বালানি দক্ষতা বৃদ্ধি, প্রযুক্তি আদান-প্রদান, গবেষণা এবং আন্তর্জাতিক জ্বালানি সহযোগিতা গড়ে তুলতে গুরুত্বপূর্ণ আলোচনা হয়েছে।

টিএই/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর