শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

ধানমন্ডিতে ১৪৪ ধারা জারি হয়নি, দাবি পুলিশের

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২২, ১২:৪৯ এএম

শেয়ার করুন:

ধানমন্ডিতে ১৪৪ ধারা জারি হয়নি, দাবি পুলিশের

আগামীকাল সোমবার দুপুরে রাজধানীর সংকর এলাকায় বাংলাদেশ মেডিকেলের সামনে সমাবেশের ডাক দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ও আওয়ামী যুবলীগ। বিএনপির পূর্ব ঘোষিত এই সমাবেশকে কেন্দ্র করে পুলিশ সেখানে ১৪৪ ধারা জারি করেছে বলে অভিযোগ করেছে বিএনপি। ‌  

কিন্তু পুলিশের পক্ষ থেকে বলা হচ্ছে, সেখানে ১৪৪ ধারা নয়, বিশৃঙ্খলা এড়াতে সাময়িক নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।


বিজ্ঞাপন


এ বিষয়ে ধানমন্ডি থানার ওসি একরাম আলী মিয়া ঢাকা মেইলকে বলেন, আসলে এমন কোন ঘটনা ঘটেনি। সেখানে বিএনপি ও যুবলীগ একই সময়ে আগামীকাল দুপুর ২ টায় সমাবেশ ডেকেছে। একই সাথে দুটি দলের কর্মসূচি থাকায় সেখানে জননিরাপত্তা বিঘ্নিত হতে পারে এবং বিশৃঙ্খলা তৈরীর আশঙ্কা থেকে সমাবেশ না করতে বলা হয়েছে। কোন ১৪৪ ধারা জারি করা হয়নি। ‌‌‌

এদিকে রোববার রাজধানী গুলশান এলাকার মধ্য বাড্ডায় সমাবেশ ডেকেছিল বিএনপি ‌। পরে একই স্থানে সমাবেশের ডাক দেয় যুবলীগ। ‌‌‌‌ সেখানে বিএনপি'র পক্ষ থেকে পুলিশের কাছে সমাবেশের অনুমতি চেয়ে পাওয়া যায়নি বলে অভিযোগ করেছে দলটি। এরপর তারা হাতিরঝিলের দক্ষিণ অংশে একটি প্রাইমারি স্কুলের সামনে সমাবেশ করেছে। 

আগামীকাল বিএনপি ধানমন্ডির শংকর এলাকায় যে সমাবেশ করার কথা ছিল সেখানে কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন বলে জানানো হয়েছিল। কিন্তু পুলিশ নিষেধ করায় সেই সমাবেশ এখন হবে কিনা তা নিয়ে শঙ্কায় আছেন নেতা কর্মীরা। 

পুলিশের পক্ষ থেকে আরও জানানো হয়েছে, দুই দল একই সময়ে সমাবেশ ডাকায় মারামারি ও হট্টগোলের সংখ্যা করা হচ্ছে। এই শঙ্কা থেকে তাদেরকে সমাবেশ না করতে বলা হয়েছে। ‌ আগামীকাল সকাল থেকে বিকেল পর্যন্ত সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকবে বলে জানিয়েছে পুলিশের একটি সূত্র।


বিজ্ঞাপন


এমআইকে/এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর