শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

ভারত সফরের সংবাদ সম্মেলনেও নেই পররাষ্ট্রমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২২, ০৫:২২ পিএম

শেয়ার করুন:

ভারত সফরের সংবাদ সম্মেলনেও নেই পররাষ্ট্রমন্ত্রী
ফাইল ছবি

ভারত সফরের আগ মুহূর্তে অসুস্থতার কারণে দেশটিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে যাওয়া হয়নি পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের। যা নিয়ে নানা ধরনের গুঞ্জনও ছিল। এবার ভারত সফর নিয়ে গণভবনে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনেও দেখা গেল না পররাষ্ট্রমন্ত্রীকে।

বুধবার (১৪ সেপ্টেম্বর) বিকেল ৪টা ৮ মিনিটে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই সংবাদ সম্মেলন শুরু হয়। এখানে পররাষ্ট্রমন্ত্রীকে দেখা যায়নি। পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন উপস্থিত আছেন সেখানে।


বিজ্ঞাপন


প্রধানমন্ত্রীর এক পাশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বসেছেন। অন্যপাশে বসেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

গত ৫ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী ভারত সফরে যান। সেখানে একেবারে শেষ মুহূর্তে পররাষ্ট্রমন্ত্রী সফর থেকে বাদ পড়েন। অসুস্থতার কারণে ভারত সফরে যেতে পারেনি বলে ওই সময় জানিয়েছিলেন মোমেন।

যদিও আগামীকাল বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর যুক্তরাজ্য সফরে পররাষ্ট্রমন্ত্রী সঙ্গী হতে পারেন বলে জানা গেছে।

আরও পড়ুন: শেষ মুহূর্তে ভারত সফর বাতিল পররাষ্ট্রমন্ত্রীর


বিজ্ঞাপন


এই সফরে প্রধানমন্ত্রীর প্রতিনিধি দলে ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী, বাণিজ্যমন্ত্রী, রেলমন্ত্রী, প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা, পররাষ্ট্র প্রতিমন্ত্রী, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী, পানিসম্পদ প্রতিমন্ত্রী।

এর আগে কখনও প্রধানমন্ত্রীর দিল্লি সফরকালে পররাষ্ট্রমন্ত্রীর না যাওয়ার ঘটনা ঘটেনি।

যদিও গুঞ্জন আছে, বেশ কিছুদিন আগে এক অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন আগামী নির্বাচনে আওয়ামী লীগকে সহযোগিতা করার আহ্বান জানানোর কথা বলেছিলেন। যা নিয়ে দলের ভেতরে বাইরে বেশ সমালোচনার মুখে পড়তে হয়েছিল তাকে। ভারত সফরে তার না যাওয়ার পেছনে এটাও অন্যতম কারণ।

বিইউ/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর