রোববার, ১৯ মে, ২০২৪, ঢাকা

সুষ্ঠু ভোটের প্রত্যয়ে নির্বাচনী রোডম্যাপ ঘোষণা ইসির

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২২, ১১:৩৮ এএম

শেয়ার করুন:

সুষ্ঠু ভোটের প্রত্যয়ে নির্বাচনী রোডম্যাপ ঘোষণা ইসির

দ্বাদশ সংসদ নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে আয়োজনের লক্ষ্য নিয়ে নির্বাচনী রোডম্যাপ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)।

বুধবার (১৪ সেপ্টেম্বর) আনুষ্ঠানিকভাবে এই রোডম্যাপ ঘোষণা করে ইসি।


বিজ্ঞাপন


নির্বাচন ভবনের মিলনায়তনে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে অসুস্থতার কারণে অংশ নিতে পারেননি প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। সেজন্য তার পরিবর্তে প্রধান অতিথির বক্তব্য দেন নির্বাচন কমিশনার বিগ্রেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবিব খান।

এ সময় কমিশনাররা বলেন, আমাদের লক্ষ্য একটি সুন্দর ও সুষ্ঠু নির্বাচন করা। সেজন্য আমরা কর্মপরিকল্পনা চূড়ান্ত করেছি। আমরা বিশ্বাস করি সব পক্ষ যদি সহযোগিতা করে তাহলে এই রোডম্যাপ বাস্তবায়ন সম্ভব হবে।

প্রধান অতিথির বক্তব্যে কমিশনার আহসান হাবিব খান সাংবাদিকদের বলেন, রোডম্যাপ বাস্তবায়নে নূন্যতম ঘাটতি থাকলে অবশ্যই আমাদের বলবেন। আমরা কিছুটা আস্থার ঘাটতির মধ্যে আছি। তবে এতদিন কাজ করার মধ্য দিয়ে আমরা প্রমাণ করতে পেরেছি যে আগের থেকে আস্থা কিছুটা হলেও বেড়েছে।

আহসান হাবিব বলেন, সাংবাদিকরা হলেন আমাদের চোখ, কান। আপনাদের ওপর আমরা আস্থা রাখতে চাই।  অনেককে আমি জিজ্ঞাসা করেছি আমাদের কাজের মূল্যায়ন কীভাবে করবেন? তারা বলেছেন ৯৯ দশমিক ৯৯ ভাগ আগের চেয়ে ভালো। আশা করি শেষ দিন পর্যন্ত আপনারা এটা বলতে পারবেন।


বিজ্ঞাপন


এই নির্বাচন কমিশনার বলেন, রোডম্যাপ গতানুগতিক নয়। কিছুটা ভিন্নতা আছে।

এসময় অন্য কমিশনাররাও সুষ্ঠু নির্বাচনের জন্য সবার সহযোগিতা কামনা করেন। কমিশনার আনিসুল হক বলেন, নয়টি বিষয়টি সামনে রেখে রোডম্যাপ তৈরি করা হয়েছে।

২০১৯ সালের ৩০ জানুয়রি একাদশ সংসদের প্রথম অধিবেশন শুরু হয়। সেক্ষেত্রে ২০২৩ সালের নভেম্বর থেকে পরের বছর জানুয়ারির মধ্যে দ্বাদশ সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

২০২৪ সালের ২৯ জানুয়ারির মধ্যে দ্বাদশ সংসদ নির্বাচন শেষ করার সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে।

বিইউ/এমআর  

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর