বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

সারাদেশে দুর্গাপূজা হবে ৩২ হাজার মণ্ডপে: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০২২, ০১:০৮ পিএম

শেয়ার করুন:

সারাদেশে দুর্গাপূজা হবে ৩২ হাজার মণ্ডপে: স্বরাষ্ট্রমন্ত্রী

দেশের ৩২ হাজার ১৬৮টি মণ্ডপে এবার দূর্গাপূজা হবে বলে তথ্য দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রোববার (১১ সেপ্টেম্বর) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে দুর্গাপূজা উপলক্ষে আইনশৃঙ্খলা সংক্রান্ত সভা শেষে তিনি এ কথা জানান।


বিজ্ঞাপন


গত বছর সারাদেশে ৩২ হাজার ১১৮টি মণ্ডপে উৎযাপিত হয়েছিল শারদীয় দুর্গাপূজা। গতবারের তুলনায় এবার পূজা মণ্ডপের সংখ্যা বেড়েছে ৫০টি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যেকোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা প্রতিরোধে প্রতিটি পূজামণ্ডপে নিরাপত্তা নিশ্চিতে সরকার যথাযথ ব্যবস্থা নিয়েছে। অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে প্রতিটি পূজামণ্ডপে সিসিটিভি ক্যামেরা স্থাপন করা বাধ্যতামূলক করা হয়েছে।

আসাদুজ্জামান খান বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব প্রতিরোধে মনিটরিং ব্যবস্থা জোরদার করা হয়েছে। কেউ গুজব রটালে কঠোর ব্যবস্থা নেবে সরকার।

মন্ত্রী বলেন, গত বছর কুমিল্লায় একটি পূজামণ্ডপে কোরআন শরিফ রাখা নিয়ে যে ঘটনা ঘটেছে, তার পরিপ্রেক্ষিতেই এবার কঠোর ব্যবস্থা নিয়েছে সরকার।


বিজ্ঞাপন


মহাষষ্ঠির মাধ্যমে ১ অক্টোবর থেকে সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজা শুরু হচ্ছে। ৫ অক্টোবর মহাদশমীর মধ্য দিয়ে পূজা সমাপ্তি হবে।’

আসাদুজ্জামান খান কামাল বলেন, পূজায় আজান ও নামাজের সময় যেন শব্দযন্ত্রের ব্যবহার সীমিত রাখা হয়, সে বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে। সামাজিক মাধ্যমে গুজব রোধে মনিটরিং সেল করা হচ্ছে। কেউ ধর্ম ও পূজা নিয়ে গুজব ছড়ালে তাকে আইনের আওতায় আনা হবে।

সভায় স্বরাষ্ট্রের দুই বিভাগের সচিব, ধর্মসচিব, র‍্যাবের ডিজি, আইজিপি ও ডিএমপি কমিশনারের প্রতিনিধিসহ গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর