বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

সরকারি চাকরির বয়স বাড়াতে শাহবাগ অবরোধ, পুলিশের লাঠিচার্জ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯ সেপ্টেম্বর ২০২২, ০৬:২২ পিএম

শেয়ার করুন:

সরকারি চাকরির বয়স বাড়াতে শাহবাগ অবরোধ, পুলিশের লাঠিচার্জ
ছবি: সংগৃহীত

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩০ থেকে বাড়িয়ে ৩৫ করার দাবিতে শাহবাগে অবরোধ কর্মসূচি পালন করতে গিয়ে পুলিশের লাঠিচার্জের মুখে ছত্রভঙ্গ হয়েছেন আন্দোলনকারীরা। এ ঘটনায় অন্তত ১৫ জন আহত হওয়া ছাড়াও তিনজনকে আটকের অভিযোগ উঠেছে।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) বিকেলে চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর পাশাপাশি বর্তমান সরকারের নির্বাচনি ইশতেহার বাস্তবায়নের দাবিতে শাহবাগ মোড়ে অবস্থান নেয় চাকরিপ্রত্যাশী যুব প্রজন্ম ও বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ নামের দুইটি সংগঠন। পরে শাহবাগ অবরোধ করতে গেলে লাঠিচার্জ করে পুলিশ আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করে দেয়।


বিজ্ঞাপন


Movementপ্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিকেল ৪টা ১৫ থেকে ৪টা ৪৫ মিনিট পর্যন্ত শাহবাগ অবরোধ করে আন্দোলনকারীরা। পরে সেখান থেকে তাদের সরে যাওয়ার অনুরোধ করে পুলিশ। ওই সময় পুলিশের অনুরোধ না শুনে আন্দোলনকারীরা অবরোধ চালিয়ে যান। একপর্যায়ে লাঠিচার্জ করে আন্দোলনকারীদের সরিয়ে দিতে বাধ্য হয় পুলিশ।

তবে আন্দোলনকারীদের অভিযোগ, শাহবাগ মোড়ে শান্তিপূর্ণ অবস্থান নিয়ে বিক্ষোভ করতে গেলে বিনা উসকানিতে পুলিশ তাদের ওপর হামলা করে। এতে অন্তত ১৫ জন আহত হওয়া ছাড়াও তিনজনকে পুলিশ ধরে নিয়ে গেছে বলেও জানিয়েছেন তারা।

অবরোধের বিষয়টি নিশ্চিত করে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুদ হাওলাদার জানিয়েছেন, জনগণের ভোগান্তি দেখে প্রথমে পুলিশ আন্দোলনকারীদের অবরোধ না করার অনুরোধ জানায়। তবে অনুরোধের পরও অবরোধ প্রত্যাহার না করলে পুলিশ তাদের সরিয়ে দেয়। ওই ঘটনায় কাউকে আটক করা হয়নি বলেও দাবি করেছেন পুলিশের এই কর্মকর্তা।

/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর