বুধবার, ৮ মে, ২০২৪, ঢাকা

তিন হাজার কেজি পলিথিন জব্দ করলো পরিবেশ অধিদফতর

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯ সেপ্টেম্বর ২০২২, ০২:১২ এএম

শেয়ার করুন:

তিন হাজার কেজি পলিথিন জব্দ করলো পরিবেশ অধিদফতর

ব্যবহার নিষিদ্ধ পলিথিনের বিরুদ্ধে অভিযান চালিয়েছে পরিবেশ অধিদফতর। বৃহস্পতিবার তুরাগের কামারপাড়া ও শাহআলী মার্কেটে অভিযান চালিয়ে আনুমানিক ৩ হাজার কেজি নিষিদ্ধ ঘোষিত পলিথিন জব্দ করেছে সংস্থাটির কর্মকর্তারা। এসময় একাধিক ব্যবসায়ীর কাছ থেকে ৪৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। 

পরিবেশ অধিদফতর থেকে দেয়া সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, পরিবেশ সংরক্ষণ আইন, ১৯৯৫ (সংশোধিত-২০১০) অনুযায়ী সর্বপ্রকার শপিং ব্যাগ উৎপাদন, প্রক্রিয়াজাতকরণ এবং ব্যবহার নিষিদ্ধ। এমন নিষিদ্ধ পলিথিন, শপিং ব্যাগ ব্যবহার বন্ধে পরিবেশ অধিদপ্তরের সদর দপ্তরের এনফোর্সমেন্ট উইং এর নির্বাহী ম্যাজিস্ট্রেট সাঈদা পারভীনের নেতৃত্বে আজ তুরাগ থানার কামারপাড়া কাঁচা বাজারে অভিযান চালানো হয়। 


বিজ্ঞাপন


সেখানে মো. নয়ন মিয়া নামে একজন দোকানির কাছ থেকে ১২০ কেজি পলিথিন জব্দ ও ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়. আর শাহআলী থানার অন্তর্গত শাহ আলী মার্কেটের (২) সোহেল মিয়ার দোকান থেকে আনুমানিক ৫শ কেজি পলিথিন ও ১০ হাজার) টাকা জরিমানা, একই মার্কেটে  মোক্তার হোসেনের দোকান থেকে ২শ কেজি পলিথিন জব্দ করা হয়। এসময় তাকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। 

একই মার্কেটের জিসানের দোকান থেকে ১৫০ কেজি পলিথিন জব্দ ও ৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়াও একই মার্কেটের আরও ছয় দোকান থেকে পলিথিন জব্দ ও জরিমানা করা হয়।

অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেটকে সহযোগিতা করেন পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক মো. রিয়াজুল ইসলাম ও মো. নাজমুল।

বিইউ/এমএএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর