বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

পর্যটনে বিনিয়োগ করতে আগ্রহ দেখাচ্ছে বিদেশিরা: বিমান প্রতিমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫ সেপ্টেম্বর ২০২২, ০৪:০৭ পিএম

শেয়ার করুন:

পর্যটনে বিনিয়োগ করতে আগ্রহ দেখাচ্ছে বিদেশিরা: বিমান প্রতিমন্ত্রী

বিদেশিরা বাংলাদেশের পর্যটন খাতে বিনিয়োগ করতে আগ্রহ প্রকাশ করছে। তারা এদেশের পর্যটন বিকাশে এগিয়ে আসার কথা জানিয়েছে। তার মধ্যে জাপান কক্সবাজারে বিনিয়োগ করতে চায়।

সোমবার (৫ সেপ্টেম্বর) দুপুরে গাজীপুরে বাংলাদেশ পর্যটন করপোরেশনের সালনা পর্যটন রিসোর্ট অ্যান্ড পিকনিক স্পট উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পর্যটন প্রতিমন্ত্রী একথা বলেন।


বিজ্ঞাপন


তিনি বলেন, আমাদের কিন্তু অনেক সীমাবদ্ধতা আছে। যতটুকু করার কথা ততটুকু করতে পারি না। কিন্তু প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। পর্যটনকে কিভাবে এগিয়ে নিয়ে যাওয়া যায় আমরা সেভাবে কাজ করছি। পর্যটন খাতের বিকাশে সবচেয়ে যে জিনিসটা দরকার তা হচ্ছে সবার এগিয়ে আসা ও বিনিয়োগ।  

প্রতিমন্ত্রী বলেন, আমাদের দেশে পর্যটন খাতে বিনিয়োগ করতে বিদেশিরা আগ্রহ প্রকাশ করছে। কক্সবাজারে পর্যটন খাতের যে সকল স্থাপনা রয়েছে সেগুলোতে তারা বিনিয়োগ করতে চায়। জাপানের রাষ্ট্রদূত আমার কাছে নিজেই আগ্রহ প্রকাশ করেছেন তারা এখানে বিনিয়োগ করতে চায়। আসলেই পরিবেশটা এসেছে আস্থা ও বিশ্বাসের জায়গা থেকে।

তিনি আরো বলেন, বিদেশিরা মনে করছে বাংলাদেশের বিনিয়োগ করলে তারা রিটার্ন পাবে। এ ধরনের পরিস্থিতি বাংলাদেশের বিদ্যমান। কোভিডের মধ্য দিয়েও আমাদের মাথাপিছু আয় বেড়েছে। রেমিটেন্সও ভালো একটা অবস্থানে আছে। সব মিলিয়ে আমরা একটা ভালো অবস্থানে আছি বিশ্বের অন্যান্য দেশের তুলনায়। ইউক্রেন ও রাশিয়ার যুদ্ধে শুধু বাংলাদেশ নয় বিশ্বের অনেক দেশের ক্ষতিগ্রস্ত। ইউরোপের দেশগুলো আরো বেশি। নেদারল্যান্ডের অ্যাম্বাসেডর আমাকে বলেছে তার দেশে তেলের দাম চারগুণ বেড়েছে। আমাদের দেশের লোকজন যারা বিভিন্ন দেশে আছে তারা চরম অনিশ্চয়তা রয়েছে। 

প্রতিমন্ত্রী বলেন, আজকের প্রকল্পটি নান্দনিক ও টেকসই হবে।  আপনার আসুন আমাদের রিসোর্ট গুলো দেখুন। আপনারা আসলে অনুভব করবেন যে পর্যটন করপোরেশনের স্বতন্ত্র একটি বৈশিষ্ট এখানে রয়েছে। পর্যটন করপোরেশনের ঐতিহ্য পুনরুদ্ধারে আমরা কাজ করছি। এ নিয়ে কোনো অভিযোগ অনুযোগ থাকলে আমাদেরকে বলবেন। সে অনুযায়ী দ্রুত ব্যবস্থা নেব।


বিজ্ঞাপন


বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন, আমরা এখন যেভাবে চিন্তা করছি আগে সেভাবে পরিকল্পনা করা হয়নি বলে পর্যটন খাত এগোয়নি। আমাদের পাহাড় আছে, চা-বাগান আছে। বিভিন্ন দূতাবাসের রাষ্ট্রদূতরা এই চা বাগান দেখে অভিভূত।  সুন্দরবন, বন, নদী দেখে তারা বলেছে তারা অভিভূত। অনেকে সৌদিতে নবীজীর রওজা দেখতে যান। আমাদেরও আছে খানজাহান আলীর মাজার। 

পর্যটন করপোরেশনের চেয়ারম্যান আলী কদরের সভাপতিতে বক্তব্য রাখেন বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোসেন অতিরিক্ত সচিব মোহাম্মদ উল্লাহ ও গাজীপুর জেলা প্রশাসক আনিসুর রহমান। 

এমআইকে/একেবি

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর