শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

নতুন সূচিতে অফিস শুরু, কর্মমুখর সচিবালয়

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৪ আগস্ট ২০২২, ০৯:৫৮ এএম

শেয়ার করুন:

নতুন সূচিতে অফিস শুরু, কর্মমুখর সচিবালয়
ছবি: ঢাকা মেইল

বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ে সরকারের সিদ্ধান্ত অনুযায়ী আজ থেকে নতুন সময়সূচিতে সরকারি ও স্বায়ত্তশাসিত অফিসের কার্যক্রম শুরু হয়েছে।

বুধবার (২৪ আগস্ট) সকাল ৮টায় নতুন সময়সূচি মেনে অফিসে উপস্থিত হয়েছেন কর্মকর্তা-কর্মচারীরা।


বিজ্ঞাপন


বাংলাদেশের সর্ববৃহৎ সরকারি অফিস সচিবালয় বুধবার সকালে সরজমিন এসে দেখা যায়—-মন্ত্রী, প্রতিমন্ত্রী ও সচিবসহ সরকারি কর্মকর্তা-কর্মচারীরা নিয়ম মেনে অফিস শুরু করেছেন। পূর্বনির্ধারিত সময় মেনেই সরকারি কর্মকর্তাদের বহন করা গাড়ি সচিবালায় এসে পৌঁছায়।

নতুন সময়সূচি অনুযায়ী নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী সকাল ৮টা থেকে অফিস করছেন।

গত সোমবার (২২ আগস্ট) জ্বালানি ও বিদ্যুৎ সাশ্রয়ের জন্য সারাদেশের সরকারি ও স্বায়ত্তশাসিত অফিসের সময়সূচিতে পরিবর্তন এনে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

প্রজ্ঞাপনে বলা হয়, সরকার বুধবার (২৪ আগস্ট) থেকে দেশের সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস সময়সূচি পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত নির্ধারণ করল- রোববার থেকে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত। শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি।


বিজ্ঞাপন


এতে বলা হয়, জরুরি পরিষেবাগুলো নতুন অফিস সময়সূচির আওতাবহির্ভূত থাকবে। শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর সময়সূচি সংশ্লিষ্ট মন্ত্রণালয়/বিভাগ নির্ধারণ করবে।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, ব্যাংক, বিমা, অন্যান্য আর্থিক প্রতিষ্ঠানের দাপ্তরিক সময়সূচি সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। উল্লেখ্য, এ বিষয়ে বাংলাদেশ ব্যাংক প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণ করবে।

এর আগে বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয় এবং যানজট নিরসনে সারাদেশের সরকারি ও স্বায়ত্তশাসিত অফিসের সময়সূচিতে পরিবর্তন আনার সিদ্ধান্ত নেয় সরকার। সোমবার (২২ আগস্ট) মন্ত্রিপরিষদ বিভাগের বৈঠকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়।

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বৈঠকে এ বিষয়ে বিস্তারিত জানান।

নতুন সিদ্ধান্ত মোতাবেক, বুধবার (২৪ আগস্ট) থেকে সরকারি ও স্বায়ত্তশাসিত অফিসের কার্যক্রম সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত করা হয়েছে। ব্যাংকিংয়ে নতুন সূচি নির্ধারণ করা হয়েছে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। এ ছাড়া সপ্তাহে দু’দিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে বলেও জানানো হয়।

টিএ/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর