বাংলাদেশিদের সহযোগিতার আশ্বাস ইস্তাম্বুল মেয়রের

প্রবাস ডেস্ক
প্রকাশিত: ২০ আগস্ট ২০২২, ১২:২৫ এএম
বাংলাদেশিদের সহযোগিতার আশ্বাস ইস্তাম্বুল মেয়রের

তুরস্কের ইস্তাম্বুলে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের সার্বিক সহযোগিতার আশ্বাস দিয়েছেন ইস্তাম্বুলের মেয়র ইক্রেম ইমামওলু।

ইস্তাম্বুলে বাংলাদেশ কনসাল জেনারেল মোহাম্মাদ নূরে-আলম বৃহস্পতিবার (১৮ আগস্ট) সাক্ষাৎ করলে তিনি এই আশ্বাস দেন বলে শুক্রবার (১৯ আগস্ট) ঢাকায় এক তথ্য বিবরণীতে জানানো হয়।

এতে আরও বলা হয়, ইস্তাম্বুলের মেয়রের সাথে বাংলাদেশ কনসাল জেনারেলের সাক্ষাৎকালে উভয়ে বাংলাদেশ-তুরস্কের মধ্যে বিরাজমান সৌহার্দ্যপূর্ণ সম্পর্কসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। মেয়র ইক্রেম ইমামওলু ঢাকা সিটি করপোরেশন ও ইস্তাম্বুল মেট্রোপলিটন মিউন্যাসিপ্যালিটির মধ্যে নাগরিক সেবা, পরিবহন ব্যবস্থার উন্নয়ন, বর্জ্য-ব্যবস্থাপনা ও সৌন্দর্য-বর্ধনসহ বিভিন্ন বিষয়ে প্রাতিষ্ঠানিক সহযোগিতা ও অংশীদারিত্ব বৃদ্ধির প্রস্তাবনা দেন।

তিনি কনসাল জেনারেলের মাধ্যমে ঢাকা সিটি করপোরেশনের মেয়রকে ইস্তাম্বুল সফরের আমন্ত্রণ জানান।

জবাবে কনসাল জেনারেল নূরে-আলম মেয়র ইমামওলুকে সুবিধাজনক সময়ে ঢাকা সফরের আমন্ত্রণ জানান। কনসাল জেনারেল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের গৌরবময় জীবন-সংগ্রাম ও কীর্তিকে ইস্তাম্বুলে আরো বড় পরিসরে পরিচিত করিয়ে দেওয়ার জন্য মেয়রের সহযোগিতা কামনা করেন।

মেয়র ইক্রেম ইমামওলু বলেন, দুই দেশের জনগণের মধ্যে ভ্রাতৃপ্রতিম ও ঐতিহাসিক সম্পর্ক রয়েছে। ইস্তাম্বুলে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের সেবা প্রদানে বাংলাদেশ কনস্যুলেটের কর্মকাণ্ডে তিনি সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

জেবি